রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বগি লাইনচ্যুত, সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

অপরাজেয় বাংলা ডেস্ক

১৭:২০, ১৭ মার্চ ২০২৪

আপডেট: ১৭:৩৬, ১৭ মার্চ ২০২৪

৩৯৩

বগি লাইনচ্যুত, সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার পর থেকে ঢাকা এবং চট্টগ্রাম উভয় লেনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এর আগে রোববার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেন নাঙ্গলকোটের ঢালুয়া তেজের বাজার এলাকায় এলে আকস্মিক লাইনচ্যুত হয়ে যায়। ইঞ্জিন লাইনে থাকলেও ঢাকা ও চট্টগ্রাম লেনে ছিটকে পড়েছে বিজয় এক্সপ্রেসের ৯টি বগি।

লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার ঘটনাস্থল থেকে গণমাধ্যমকে বলেন, বিজয় এক্সপ্রেসের বগিগুলো লাইনচ্যুত হয়ে ছিটকে পড়েছে লাইনের ওপর। লাইনের কিছু কিছু অংশ দূরে সরে গেছে। কী কারণে বগিগুলো লাইনচ্যুত হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।

এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও মারাত্মক আঘাতপ্রাপ্ত কেউ নেই বলে জানিয়েছেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব। তিনি গণমাধ্যমকে বলেন, ট্রেন দুর্ঘটনায় দুজন যাত্রীকে আহত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। তাদের দুজনেই শঙ্কামুক্ত। তারা হলেন- নেত্রকোণার বারোহাট্টা উপজেলার কমলপুর গ্রামের মো. রনি (২৮) এবং কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সুলতানপুর গ্রামের মান্নানের ছেলে আফজাল (২৯)। তাদের মধ্যে রনি নামের যুবকের বাম পা ভেঙে গেছে। তবে তিনি শঙ্কামুক্ত। এ ছাড়া আমাদের মেডিকেল টিম ঘটনাস্থলে আছে। চারটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে রাখা হয়েছে। আমাদের মেডিকেল টিম জানিয়েছে বড় ধরনের কোনো আঘাতপ্রাপ্ত রোগী নেই।

কুমিল্লার রেলওয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার গণমাধ্যমকে বলেন, তীব্র গরমে রেললাইন বেঁকে গিয়ে এ ঘটনা ঘটতে পারে বলে আমরা ধারণা করছি। তবে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে। চট্টগ্রাম থেকে রিলিফ ট্রেন এলেই উদ্ধারকাজ শুরু হবে। ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত