শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সমুদ্রে সতর্কতা, সেন্টমার্টিনে আটকা হাজারো পর্যটক

অপরাজেয় বাংলা ডেস্ক

১৭:১৪, ১৯ মার্চ ২০২৩

৩১৮

সমুদ্রে সতর্কতা, সেন্টমার্টিনে আটকা হাজারো পর্যটক

বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দরে ২ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। রোববার (১৯ মার্চ) সকাল থেকে টেকনাফের দমদমিয়া ঘাট হতে পর্যটকবাহী কোনো জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এসব ঘাটসমূহ থেকে পর্যটন মৌসুমে প্রতিদিন ৮টি পর্যটকবাহী জাহাজ চলাচল করে থাকে। 

এদিকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে জাহাজ না যাওয়ায় প্রায় এক হাজার পর্যটক সেন্টমার্টিনেই আটকা পড়েছেন, যারা আজ (রোববার) ফেরার কথা ছিলো। তবে এ নিয়ে পর্যটকদের ভয়ের কিছু নেই বলে জানিয়ে সংশ্লিষ্টরা।

পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ডাইন এন্ড ক্রুজের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সাগর উত্তাল এবং ২ নম্বর স্থানীয় সতর্ক সংকেত থাকায় জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে ভ্রমণে গিয়ে প্রায় এক হাজারের মতো পর্যটক দ্বীপে আটকা পড়েছেন। তারা বিভিন্ন হোটেল-মোটেলে নিরাপদে আছেন। সাগর স্বাভাবিক হয়ে গেলে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হবে। 

রোববার (১৮ মার্চ) দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় পাঁচ শতাধিক পর্যটক সেন্টমার্টিন যেতে পারেননি। ফলে যাত্রীদের টিকিটের টাকা ফেরত দিতে হয়েছে।

সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা ও টুরিজম ব্যবসায়ী নুর মোহাম্মদ বলেন, হাজারো পর্যটক এখনো দ্বীপে অবস্থান করছেন। আমার কটেজে যেসব পর্যটক রয়েছেন, তারা দুদিনের জন্য কক্ষগুলো ভাড়া নেন। যেহেতু সমুদ্র উত্তাল রয়েছে। যে কোনো সময় পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকেরা ফিরে যেতে পারবেন।  

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, বৈরী আবহাওয়ার কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেন্টমার্টিন যাতায়াত বন্ধ রাখতে সংশ্লিষ্ট সকলকে বলা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে সেন্টমার্টিন যাতায়াত ফের শুরু হবে। দ্বীপে ভ্রমণে গিয়ে আসতে না পারা পর্যটকদের সুবিধা-অসুবিধার বিষয়গুলো নজরে রাখা হচ্ছে বলেও জানান তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত