শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বন্যায় ভেঙে গেছে রেলের কালভার্ট, মোহনগঞ্জের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ

১২:৫৪, ১৮ জুন ২০২২

আপডেট: ১২:৫৯, ১৮ জুন ২০২২

৪৬৫

বন্যায় ভেঙে গেছে রেলের কালভার্ট, মোহনগঞ্জের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

মোহনগঞ্জ-ময়মনসিংহ রেললাইনের নেত্রকোনার বারহাট্টা উপজেলায় একটি রেল কালভার্ট বন্যার পানির স্রোতে ভেঙে গেছে।

এতে মোহনগঞ্জের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

শনিবার (১৮ জুন) সকাল ৯টায় মোহনগঞ্জ ও অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুর এলাকায় ওই সেতুটি ভেঙে যায়। এতে মোহনগঞ্জ এলাকায় ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেন সকাল ৯টার পর থেকে আটকা পড়ে আছে।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপার জাহাঙ্গীর আলম জানান, সকাল ৯টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে আসে ময়মনসিংহ হয়ে ঢাকাগামী হাওর এক্সপ্রেস। ইসলামপুর এলাকায় রেলসেতু ভেঙে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে ওই ট্রেনটি আটকা পড়ে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এদিকে কয়েক দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনার কলমাকান্দা, দুর্গাপুর ও বারহাট্টায় নদ-নদীর পানি বাড়ছে। সীমান্তবর্তী এ তিন উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে দেখা দিয়েছে বন্যা পরিস্থিতির। পানিবন্দি হয়ে পড়েছেন এসব উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ।

স্থানীয় এলাকাবাসী ও প্রশাসন সাথে কথা বলে জানা গেছে, নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুর, কলমাকান্দা ও বারহাট্টার নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে। ঢলের পানিতে অসংখ্য এলাকা প্লাবিত হয়েছে। ডুবেছে রাস্তাঘাট, ঘরবাড়ি, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান। অসংখ্য পুকুর ও ঘের পানিতে তলিয়ে যাওয়ায় ভেসে গেছে মাছ। 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত