শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঈশ্বরদীতে ১৮ হাজার মজুত তেল জব্দ

রিজভী রাইসুল ইসলাম, পাবনা

১৯:১৩, ১০ মে ২০২২

আপডেট: ১৯:১৪, ১০ মে ২০২২

৪৬৭

ঈশ্বরদীতে ১৮ হাজার মজুত তেল জব্দ

ঈশ্বরদীতে ১৮ হাজার মজুত তেল জব্দ। ছবি: অপরাজেয় বাংলা
ঈশ্বরদীতে ১৮ হাজার মজুত তেল জব্দ। ছবি: অপরাজেয় বাংলা

অবৈধভাবে ১০ হাজার লিটার খোলা (লুজ) ভোজ্য সোয়াবিন তেল, ১২৪৪ লিটার বোতলজাত তেল ও ৭ হাজার লিটার সরিষার মজুদ করায় পাবনারঈশ্বররদীতে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে  জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) দুপরে পাবনার ঈশ্বরদী বাজারের শ্যামল স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে এসব ভোজ্য তেল উদ্ধার করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। ঈদের আগে এসব তেল সংগ্রহ করে নিজের গুদামে অবৈধভাবে মজুত করেছিলেন শ্যামল দত্ত পাল। 

মঙ্গলবার সকাল ১১টায় শহরের নূরমহল্লা মাতৃমন্দিরের সামনে শ্যামল পালের গোডাউনে অভিযান পরিচালনা করেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিুরুল ইসলাম। এ সময় তিনি ২০ হাজার টাকা জরিমানা ও ভোজ্য তেল জনসম্মুখে ঈদের পূর্বের দামে ক্রেতাদের কাছে বিক্রি করার নির্দেশ দেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ঈশ্বরদীর নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান। 

বিপুল পরিমাণ ভোজ্য তেল আটকের পর মাত্র ২০ হাজার টাকা জরিমানা করায় উপস্থিত ক্রেতা ও সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। স্বপন হোসেন নামে এক ক্রেতা জানান, শ্যামল পালের গোডাউন মালামাল জব্দ ও সিলগালা করা উচিত ছিল। শ্যামল পালের মতো আরো বেশ কয়েকজন তেল মজুদদার ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার দাবি জানান তারা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত