শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চসিকে দক্ষ জনবলের অভাব রয়েছে, বিদায়ী প্রশাসক সুজন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৫:২৬, ৪ ফেব্রুয়ারি ২০২১

৫৪৬

চসিকে দক্ষ জনবলের অভাব রয়েছে, বিদায়ী প্রশাসক সুজন

সাধারণ মানুষকে কষ্ট দিয়ে ট্যাক্স বাড়িয়ে চট্টগ্রামের উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সদ্য বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) নগরীর জামালখান সিনিয়র ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এ মন্তব্য করেন। 

খোরশেদ আলম সুজন বলেন, কর্পোরেশনের আয় বাড়াতে হলে ট্যাক্স পদ্ধতি সহজ করতে হবে। ট্যাক্স নিয়ে সাধারণ মানুষের মধ্যে ভয় আছে। তাদের কাছ থেকে ট্যাক্স না বাড়িয়ে, যেসব নগরবাসী সুবিধা বেশি ভোগ করে তাদের ওপর সার্ভিস চার্জ বাড়ানো যেতে পারে। 

এসময় খোরশেদ আলম সুজন সিটি কর্পোরেশনের দক্ষ জনবলের অভাব রয়েছে জানিয়ে দুর্নীতি পরায়ণ ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে বলেন। আরও বলেন, এতে করে দূর্নীতি পুরোপুরি বন্ধ করা সম্ভব না হলেও নিয়ন্ত্রণে আসবে। এক্ষেত্রে নগরপিতার সদিচ্ছা গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন বিদয়ী এই কর্মকর্তা।

নিয়মের কোন বালাই নাই মন্তব্য করে এই কর্মকর্তা বলেন, নিয়ম ও জনবল এটা চসিকের সম্পদ। পৌরসভা থেকে করপোরেশনে উন্নতি হলেও মানসিকভাবে এখনো পৌরসভাই রয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নগরবাসীর কাছে তার প্রতিশ্রুতি ছিল পিসি রোডের কাজ সমাপ্ত করবেন কিন্তু সম্ভব হয়নি। তবে পূর্ব  পাশের কাজ শেষ হয়েছে। দ্রুত টেন্ডার আহ্বান করে অন্যান্য কাজ যতো দ্রুত সম্ভব শেষ করার আহ্বান জানান তিনি। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত