রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহ আমানতে দুই কোটি টাকার সোনা আটক

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:৩৪, ২ মার্চ ২০২৪

১৯৬

শাহ আমানতে দুই কোটি টাকার সোনা আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দুই কোটি টাকার সোনা জব্দ করা হয়েছে। শনিবার সকালে দুই যাত্রীর কাছ থেকে এসব সোনা জব্দ করা হয়।

সকাল ৬ টা ৩৫ মিনিটে শারজাহ থেকে একটি ফ্লাইট শাহ আমানতে অবতরণ করে। যথারীতি কাস্টম স্ক্যানিংয়ের পর শুল্ক গোয়েন্দা এবং এনএসআই যৌথ উদ্যোগে তল্লাশি করে যাত্রীর একটি ব্র্যান্ডিং মেশিনের ভেতর স্বর্ণের অস্তিত্ব খুঁজে পায়।  পরবর্তীতে স্বর্ণের পরিমাণ ১ কেজি ১১৪ গ্রাম বলে জানা যায়। যার আনুমানিক মূল্য এক কোটি টাকা। যাত্রীর নাম শফিকুল ইসলাম পিতার নাম সিরাজুল ইসলাম, বাড়ি পটিয়ায়। 

আটক অপর যাত্রীর নাম মোরশেদ, পিতা সুলাইমান, বাড়ি চট্টগ্রামে হাটহাজারী। কাস্টমস কর্তৃপক্ষ তল্লাশি করে ব্র্যান্ডিং মেশিনের ভেতর স্বর্ণের অস্তিত্ব খুঁজে পায়। যার পরিমাণ এক কেজি ১১৪ গ্রাম প্রায়। বর্তমান আনুমানিক বাজার মূল্য এক কোটি টাকা প্রায়।

দুই যাত্রীর কাছ থেকে আড়াই কেজির বেশি সোনা জব্দ করা হয়। যাত্রী দুজন কাস্টমস শুল্ক গোয়েন্দা এবং এনএসআই কর্তৃক পরবর্তী আইনগত ব্যবস্থায় নেওয়ার জন্য আটক অবস্থায় আছে।

এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম।

উল্লেখ্য, এর আগে গত ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আরব আমিরাত থেকে  আসা এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৬২০ গ্রাম ওজনের সোনার বার জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। যার বর্তমান বাজারমূল্য ১ কোটি ৬২ লাখ টাকা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত