বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোববার চট্টগ্রামে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:২২, ৪ নভেম্বর ২০২৩

৪৪৮

রোববার চট্টগ্রামে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে রোববার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অবরোধও পালন করবে দলটি।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এই হরতাল ডাকে।

বিবৃতিতে বলা হয়, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সরকারের পদত্যাগের একদফা দাবির আন্দোলনের জেরে সাবেক সংসদ সদস্য, সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদ জানাতে চট্টগ্রামের সর্বস্তরের জনসাধারণকে এ কর্মসূচিতে শামিল হওয়ার আহ্বান জানানো হচ্ছে। হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার জন্য চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী এবং চট্টগ্রামবাসীর সহযোগিতা কামনা করেন নেতারা।

বিবৃতিতে আরও বলা হয়, চট্টগ্রাম জেলা ও মহানগরে সর্বাত্মকভাবে এ কর্মসূচি পালন করা হবে, তবে অ্যাম্বুলেন্স, সংবাদপত্রবাহী ও সাংবাদিকদের বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়। পাশাপাশি রোববার ও সোমবার বিএনপির ডাকা দেশব্যাপী দুইদিনের অবরোধ কর্মসূচিও চলমান থাকবে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশের দিন বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশ এক সদস্য নিহত হয়। আহত হয় অর্ধশতাধিক পুলিশ সদস্যসহ বিএনপির অনেক নেতাকর্মী।

ওই ঘটনায় ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় বিএনপির শীর্ষ নেতাসহ ১৬৪ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরুকে আটক করা হয়। পরদিন আদালতে তুলে রিমান্ড চাওয়া হলে বিচারক ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত