শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৪ থেকে ১০ জুন চট্টগ্রাম মহানগরে করোনার বুস্টার ডোজ সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

০০:৫৪, ৩ জুন ২০২২

৫৫৩

৪ থেকে ১০ জুন চট্টগ্রাম মহানগরে করোনার বুস্টার ডোজ সপ্তাহ

চট্টগ্রাম মহানগরের ৪১টি ওর্য়াডে আগামী ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত করোনা প্রতিরোধে কোভিড ভ্যাকসিন বুষ্টার ডোজ সপ্তাহ উদযাপন করা হবে। এই টিকা কার্যক্রম চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। 

টিকার বুস্টার ডোজ উপলক্ষে ৪১টি ওয়ার্ডে ২টি করে কেন্দ্র স্থাপন করা হবে। তবে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে কেবলমাত্র ৩টি কেন্দ্র স্থাপন করা হবে। প্রতি কেন্দ্রে কমপক্ষে ৩০০ জনকে ভ্যাকসিন (বুস্টার ডোজ) দেওয়া হবে। করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুষ্টার ডোজ নিতে পারবেন।
 
আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। 

এ বিষয়ে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, ‘এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর থেকে তদুর্ধ্ব সকল নাগরিক তৃতীয় ডোজ বা বুষ্টার ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুষ্টার ডোজ নেওয়া যাবে। বুষ্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন কার্যক্রমও স্বাভাবিকভাবে চলমান থাকবে।’

সভাপতির বক্তব্যে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকর সমাধান। কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুষ্টার ডোজ নিতে হবে। এই কর্মসূচীকে সফল করতে প্রতি ওয়ার্ডে মাইকিং এবং জুমার নামাজে প্রতিটি মসজিদের ইমাম-খতিবের মাধ্যমে এলাকার নাগরিকদের জানাতে হবে। 

সভায় বক্তব্য রাখেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য ষ্টান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাজী নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব, ছালে আহম্মদ চৌধুরী, সলিমউল্লাহ বাচ্ছু, মো. শফিউল আলম, মো.শফিকুল ইসলাম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, মো. নুরুল আলম শেখ, জাফরুল হায়দার চৌধুরী, মো. আবদুল মান্নান, আবদুল বারেক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নীলু নাগ, আনঞ্জুমান আরা, ফেরদৌসি আকবর, হুরে আরা বেগম, তছলিমা বেগম, জাহেদা বেগম পপি, সচিব খালেদ মাহমুদ প্রমুখ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত