শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রাম বিমানবন্দরের আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৮:২৫, ৩ জানুয়ারি ২০২২

৪৫৯

চট্টগ্রাম বিমানবন্দরের আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত বিদেশগামীদের কোভিড-১৯ শনাক্তকরণের জন্য আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়েছে। যাত্রীদের বিমান ছাড়ার ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকতে বলা হলেও নমুনা দেওয়ার তিন ঘণ্টার মধ্যেই করোনার ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুর থেকে ল্যাবটিতে করোনা পরীক্ষা শুরু হয় বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। এরআগে গতকাল রোববার ল্যাবটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আরব আমিরাতগামী যাত্রীদের পিসিআর টেস্ট চালু হয়েছে। সোমবার দুপুর ১২টা থেকে বিমান যাত্রীদের করোনা পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান হলো। বিমানের সূচি অনুযায়ী, প্রতিদিনি রাত ১টা থেকে পরের দিন রাত ৮টা পর্যন্ত একটানা করোনা পরীক্ষা চলবে।

তিনি বলেন, পিসিআর ল্যাব চালুর মধ্যে দিয়ে সংযুক্ত আরব আমিরাতগামীদের আর ঢাকায় যাওয়া-আসার ভোগান্তিতে পড়তে হবে না। ঢাকার শাহ জালাল বিমানবন্দরের পরিবর্তে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দর দিয়ে সরাসরি ফ্লাইটে আরব আমিরাতে যেতে পারবেন যাত্রীরা।

ডা. হাসান শাহরিয়ার বলেন, কোভিড-১৯ পরীক্ষার জন্য ল্যাবে বিএমইটি স্মার্টকার্ডধারী বিদেশ যাত্রীদের (সংযুক্ত আরব আমিরাতগামী) কোনো ধরনের ফি দেওয়ার প্রয়োজন নেই। তবে সংযুক্ত আরব আমিরাতগামী সাধারণ যাত্রীদের ১ হাজার ৬০০ টাকা ফি দিতে হবে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খাঁন বলেন, আজ দুপুর ১২টা থেকে চট্টগ্রাম বিমানবন্দরের আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। করোনা পরীক্ষা করা যাত্রীদের রাত ৮টার ফ্লাইটে আরব আমিরাত যাওয়ার কথা রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত