শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বন্দরবাসীর সমস্যা সমাধানে ভিবিডি-চট্টগ্রামের প্রজেক্ট ‘Solution’

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৭:৫৭, ২ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:০১, ২ অক্টোবর ২০২১

৮৬৯

বন্দরবাসীর সমস্যা সমাধানে ভিবিডি-চট্টগ্রামের প্রজেক্ট ‘Solution’

বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান থাকলেও চট্টগ্রাম নগরবাসীকে এখনও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তারমধ্যে জলাবদ্ধতা, বিশুদ্ধ পানির অভাব, অপরিকল্পিতভাবে ময়লা-আবর্জনার নিষ্পত্তি, বৈদ্যুতিক খুঁটি/ ক্যাবল স্থাপন নিয়ে বেশি অভিযোগ ছিল বন্দরবাসীর। 

অপরিকল্পিত নগরায়ণের ফলে সৃষ্ট এসব সমস্যাগুলোর টেকসই সমাধান চান সবাই। তাদের যাবতীয় সমস্যা আর সমাধানে করণীয় জানতে তিনদিনব্যাপী একটি জরিপ পরিচালনা করে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) -চট্টগ্রাম জেলা। 

প্রজেক্ট 'Solution' শিরোনামে ২৬, ২৮ ও ৩০শে সেপ্টেম্বর পরিচালিত এই জরিপে জরিপে নগরীর হালিশহর, পাঁচলাইশ এবং আগ্রাবাদ এলাকার ৭০ জন স্বেচ্ছাসেবক মাঠে নামেন। স্বেচ্ছাসেবকেরা উল্লেখিত ৩টি এলাকার বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের সাথে কথা বলেন। 

সংগঠনটির চট্টগ্রাম জেলার বর্তমান সভাপতি মোহাম্মদ মোদ্দাচ্ছির হোসাইনের সাথে কথা বলে জানা যায়, জরিপের মাধ্যমে সংগৃহীত এই সম্মিলিত মতামত নগরবাসীর অনেক সমস্যার স্থায়ী সমাধানের পথ বের করতে পারে। তিনি আরও বলেন, নগরবাসীর সমস্যার দ্রুত সমাধানের জন্য জরিপের লিখিত রিপোর্ট সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অতি শীঘ্রই হস্তান্তর করা হবে।

জরিপ কার্যক্রমটি নেতৃত্ব দেন সংগঠনের কমিটি মেম্বার সুমাইয়া ইসলাম অন্তরা, কামরুজ্জামান মুরাদ এবং মোঃ ইমরান হোসাইন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত