শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুর্গাপূজা ঘিরে জঙ্গি হামলার শঙ্কা নেই

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০৭, ১১ অক্টোবর ২০২১

৪৭৭

দুর্গাপূজা ঘিরে জঙ্গি হামলার শঙ্কা নেই

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন
র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

শারদীয় দুর্গপূজাকে কেন্দ্র করে দেশের কোথাও জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। এরপরেও বাহিনী আত্মতুষ্টিতে না ভুগে প্রস্তুত রয়েছে বলে জানান বাহিনী প্রধান। আরও বলেন, জঙ্গিদের যেকোনও হামলা নস্যাৎ করে দিতে তারা প্রস্তুত আছেন। 

**শারদীয় দুর্গোৎসবে আজ ষষ্ঠী

সোমবার (১১ অক্টোবর) রাজধানীর বনানী পূজা মণ্ডপে দুর্গাপূজা উপলক্ষে র‍্যাবের নেওয়া বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, ‘আমাদের অসাম্প্রদায়িকতার যে শক্তি রয়েছে এবারও সেই শক্তিতে নিরাপদে শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে পারবো। হিন্দু সম্প্রদায় যাতে নিরাপদে পূজা উদযাপন করতে পারে, সে জন্য দেশের সব আইনশৃঙ্খলা বাহিনী একযোগে কাজ করছে।’

আব্দুল্লাহ আল মামুন বলেন, শারদীয় দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করতে গত ৫ অক্টোবর থেকে সারাদেশে কাজ করছে র‌্যাব। গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। ১৬ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি করা হয়েছে।

মাদক, বিস্ফোরক উদ্ধারে আমাদের ডগস্কয়ার নিয়মিত টহল দেবে বলেও তিনি জানান। যেকোনও ঘটনা ঘটলে র‌্যাবের সদর দফতরের হটলাইনে ০১৭৭৭৭২০০২৯ অভিযোগ ও তথ্য দেওয়ারও অনুরোধ করেছেন তিনি। 

বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাবের চেকপোস্ট অব্যাহত রয়েছে উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, পূজা উদযাপনকারীদের নিরাপত্তা নিশ্চিতে বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে।

র‌্যাবের ডিজি স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পূজা মণ্ডপে আসার অনুরোধ জানান। পূজা মণ্ডপে নারীদের যৌন হয়ারনি মোকাবেলায় র‌্যাবের মোবাইল কোর্ট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত