বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১ || ২০ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মগবাজার বিস্ফোরণ: ভবন কেয়ারটেকারের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৩, ২৯ জুন ২০২১

আপডেট: ১৭:২১, ২৯ জুন ২০২১

৬০৬

মগবাজার বিস্ফোরণ: ভবন কেয়ারটেকারের মরদেহ উদ্ধার

হারুনর রশীদ
হারুনর রশীদ

মগবাজারের বিস্ফোরণের বিধ্বস্ত হয়ে যাওয়া ভবনের কেয়ারটেকার হারুনর রশীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। বিস্ফোরণের ঘটনায় এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে সাতটার পরপর ওই ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর থেকে সেখানে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। সেদিন রাত থেকেই হারুনর রশীদের সন্ধান চলছিল। 

**‘উঁকি’ দেওয়া মানুষটির ভাগ্যে কী ঘটেছে!

হারিয়ে গেছেন মগবাজারের হারুনর রশীদ

মঙ্গলবার (২৯ জুন) ধ্বংসস্তূপ সরাতে গিয়ে ভবনটির নিচতলায় সিঁড়ির কাছে একটি ছোট কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিস্ফোরণের পর থেকেই তার ছবি ও পরিচয়পত্র হাতে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে খুঁজে ফিরছিলেন মেয়ে হেনা বেগম। হারুনর রশীদের মোবাইল ফোনটিও ঘটনার পর থেকে বন্ধ পাওয়া যায়।। তার বয়স ৭০। গ্রামের বাড়ি বরিশাল।

মেয়ের অভিযোগ পেয়েই হেনার অভিযোগ পেয়ে ভবনের ভেতরে হারুনের ঘরটিতে তল্লাশি শুরু করে ফায়ার সার্ভিস। ভবনের ধ্বংসস্তূপের নিচেই পাওয়া যায় মরদেহটি।

বিস্ফোরণ পরবর্তী ঘটনা-

রাজধানীর মগবাজারে বিস্ফোরণটির ধরন স্বাভাবিক নয় বলে বলে মনে করছে বিস্ফোরক পরিদপ্তর। ঘটনাস্থল পরিদর্শন করে সংস্থাটির প্রধান বিস্ফোরক পরিদর্শক আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানিয়েছেন, বড় আওয়াজ ও এত ধ্বংসযজ্ঞ সাধারণভাবে ঘটনা ঘটে না। অসাধারণ এবং অন্য ধরনের একটি বিষয় জড়িত রয়েছে বলে মনে হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

তবে বিস্ফোরক পরিদপ্তরের পক্ষ থেকে পরীক্ষা-নিরীক্ষা করে আমরা দেখতে পেয়েছি, ভবনটিতে হাইড্রোকার্বনের অস্তিত্ব পাওয়া গেছে।

এছাড়া ভবনটিতে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ঠিক কী কারণে এ বিস্ফোরণ তা পরিষ্কারভাবে জানা যায়নি। প্রকৃত কারণ জানতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গঠন করা হয়েছে চার সদস্যের কমিটি।

এ ছাড়া পুলিশ সদর দপ্তর সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে পুলিশের এই কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত