মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৮ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রথমবার আইসিসির প্যানেলে বাংলাদেশি ৪ নারী আম্পায়ার

স্পোর্টস ডেস্ক

২১:১৯, ২৩ মার্চ ২০২৪

৬৯৭

প্রথমবার আইসিসির প্যানেলে বাংলাদেশি ৪ নারী আম্পায়ার

বাংলাদেশের একজন ম্যাচ রেফারি ও চারজন নারী আম্পায়ারকে প্রথমবারের মতো আইসিসির প্যানেলে যুক্ত করা  হয়েছে। ম্যাচ রেফারি অন্তর্ভুক্ত হলেন আন্তর্জাতিক প্যানেলে। আম্পায়াররা সুযোগ পেলেন ডেভেলপমেন্ট প্যানেলে।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

বাংলাদেশের পাঁচ নারীকে প্যানেলে যুক্ত করে এক বার্তায় তা বিসিবিকে জানিয়েছে আইসিসি।

ডেভেলপমেন্ট প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন চার আম্পায়ার সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা চৌধুরী, ডলি রানি সরকার ও চম্পা চাকমা। ম্যাচ রেফারি সুপ্রিয়া রানি দাস সুযোগ পেয়েছেন আন্তর্জাতিক প্যানেলে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমকে ইফতেখার বলেছেন, নিশ্চিতভাবেই বাংলাদেশের ক্রিকেটের জন্য এটি বড় অর্জন। বিশেষ করে মেয়েদের ক্রিকেটের জন্য। তারা ভালো করেছে বলেই আইসিসির নজরে এসেছে। এতদিন মেয়েরা ক্রিকেট খেলত। এখন এটাকেও ক্যারিয়ার হিসেবে নিতে পারবে।

নারী ম্যাচ রেফারি ও আম্পায়ারদের নিয়ে বড় স্বপ্ন দেখছেন তিনি, আমার লক্ষ্য হচ্ছে, এরা যদি ভালো করে, তাহলে বাংলাদেশে পরবর্তী যে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে, এখানে যদি আমরা কয়েকজন বাংলাদেশি আম্পায়ার দেখতে পারি, এটার থেকে বড় কিছু অর্জন তো আর হতে পারে না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেসি লিখেছেন, এটা জানাতে পেরে আনন্দিত যে অবশেষে আজ থেকে আমি আইসিসির নারী ডেভেলপমেন্ট প্যানেলের অংশ। আজ আমি কতটা খুশি ও ভাগ্যবান সেই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank