রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তফসিল ঘোষণা করলেই নির্বাচন হবে, এত সহজ নয়: খসরু

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:১০, ২ সেপ্টেম্বর ২০২৩

৬২৫

তফসিল ঘোষণা করলেই নির্বাচন হবে, এত সহজ নয়: খসরু

নির্বাচন কমিশন তফসিল ঘোষণা দিলো আর নির্বাচন হয়ে গেল, বিষয়টি এত সহজ নয় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

‘‌জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে’ ইসির এই বক্তব্যের জবাবে আমীর খসরু বলেন, মানুষ ভোটাধিকারের জন্য সংগ্রাম করছে, তা পুনরুদ্ধার না করা পর্যন্ত কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

তিনি বলেন, লাখ লাখ মানুষ তার ভোটাধিকার, গণতান্ত্রিক, সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার ফিরিয়ে পাওয়ার জন্য রাস্তায়ে নেমেছে। মানুষের হৃদয়ে আন্দোলনের দোলা দিচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, সরকার মানুষকে বোকা ভাবছে। অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। নির্বাচনের তফসিল ঘোষণা দিলো আর নির্বাচন হয়ে গেল, এত সহজ নয়।

সরকারের সমালোচনা করে আমীর খসরু বলেন, ব্যাংক ও বড় বড় প্রকল্পে লুটপাট করে সব টাকা বাইরে নিয়ে গেছে। প্রতি বছরে ৭ থেকে ৮ বিলিয়ন টাকা বাইরে চলে গেছে। গত ১৪ বছরে তারা ১ লাখ কোটি টাকার ওপরে বিদেশে পাচার করেছে।

তিনি বলেন, উন্নয়নের কথা বলে লুটপাট করে মানুষের ওপর যে ঋণের বোঝা চাপানো হচ্ছে। এই ঋণ এত গুণ বেড়েছে যে, আগামী দিনে তা পরিশোধ করতে বাংলাদেশ বড় ধরনের সমস্যায় পড়বে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, অনেকে দুবেলা খেতে পারছে না। অনেকে ধার করে চলছে। অনেকে মাছ-গোস্ত ছেড়ে দিয়ে সবজি খেয়ে চলছে। অনেক পরিবার চিকিৎসা করাতে পারছে না। লেখাপড়া করাতে পারছে না। জনগণ প্রতিটা দিন প্রত্যাশা করে এই সরকার কবে যাবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত