সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কবিতা পরিষদের সভাপতি মুহাম্মদ সামাদ, সম্পাদক তারিক সুজাত

সাহিত্য ডেস্ক

১৪:০২, ১০ ফেব্রুয়ারি ২০২৩

৬৯১

কবিতা পরিষদের সভাপতি মুহাম্মদ সামাদ, সম্পাদক তারিক সুজাত

জাতীয় কবিতা পরিষদের নবনির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে পুনরায় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কবি মুহাম্মদ সামাদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন তারিক সুজাত।

জাতীয় কবিতা পরিষদের নবনির্বাচিত কমিটিতে সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন কবি রুবী রহমান, আনোয়ারা সৈয়দ হক, শিহাব সরকার, মাকিদ হায়দার, কাজল বন্দ্যোপাধ্যায়, আসলাম সানী।

এ ছাড়া যুগ্ম সম্পাদক আমিনুর রহমান সুলতান, সাংগঠনিক সম্পাদক দিলারা হাফিজ, অর্থ সম্পাদক হারিসুল হক, প্রকাশনা সম্পাদক আমীরুল ইসলাম, প্রচার সম্পাদক নাসির আহমেদ, দপ্তর সম্পাদক হানিফ খান, তথ্য ও গবেষণা সম্পাদক শরাফত হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নিপু শাহাদাত, সেমিনার সম্পাদক ফয়জুল আলম পাপপু, আন্তর্জাতিক সম্পাদক আনিসুল হক।

নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন, নাজমুন নেসা পিয়ারি, মুনীর সিরাজ, শামীম আজাদ, আসাদ মান্নান, মুস্তাফা মজিদ, ফারুক মাহমুদ, বুলবুল মহলানবীশ, আনজীর লিটন, মতেন্দ্র মানকিন, বায়তুল্লাহ কাদেরী, নাহার ফরিদ খান, থিওফিল নকরেক, এম আর মঞ্জু, বদরুল হায়দার, মৃত্তিকা গুণ, মাসুদ পথিক, সাকিরা পারভীন, হাসনাইন সাজ্জাদী ও গিয়াসউদ্দিন চাষা। এ ছাড়া নির্বাহী কমিটির সহযোগী সদস্য মনোনীত হয়েছেন মং এ খেন মংমং, আলীম হায়দার, শিখা সরকার, শায়েখ শোয়েব, আতিক আজিজ ও পারভীন আক্তার।

জাতীয় কবিতা পরিষদের ছয় সদস্যের একটি নতুন উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। প্রধান উপদেষ্টা হয়েছেন কবি আসাদ চৌধুরী। উপদেষ্টা পরিষদের অন্য সদস্যরা হলেন : মোহাম্মদ রফিক, মহাদেব সাহা, নির্মলেন্দু গুণ, মুহম্মদ নূরুল হুদা, নূহ-উল-আলম লেনিন।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান জাতীয় কবিতা পরিষদের দপ্তর সম্পাদক হানিফ খান। তিনি জানান, ৩৫তম জাতীয় কবিতা উৎসবের শেষদিন গত ২ ফেব্রুয়ারি উৎসব মঞ্চ থেকে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank