রোববার   ২৭ নভেম্বর ২০২২ || ১৩ অগ্রাহায়ণ ১৪২৯ || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গুয়াংজু আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনী অনুষ্ঠিত

সাহিত্য ডেস্ক

১২:৫৩, ১০ অক্টোবর ২০২২

১৯৫

গুয়াংজু আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনী অনুষ্ঠিত

কোরিয়ার সাংস্কৃতিক মন্ত্রণালয়ের আয়োজনে 'আর্ট গুয়াংজু ২২'  গুয়াংজু আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনীর আজ পর্দা নামছে। ৬ অক্টোবর দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরের কেডিজে কনভেনশন সেন্টারে মেট্রোপিলটন মেয়র গিজাং কাং এ প্রদর্শনীর উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন-মিনকন লিমিটেড এর প্রেসিডেন্ট নো ডং-ইল, এসআরবি মিডিয়া গ্রুপ এর  প্রেসিডেন্ট চো ডং-হো,  গোয়াংজু দক্ষিণ জেলা মেয়র  কিম পিয়ং-নে, গুয়াংজু উত্তর জেলা মেয়র মুন ইন, জেলা মেয়র পার্ক তু-গু এবং ডিডং কালচারাল ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট চো সাব্গ ইউল।

আন্তর্জাতিক এই চিত্রকলা প্রদর্শনীতে বিশ্বের ১০টি দেশের চিত্রকলা গ্যালারী অংশগ্রহন করেছে। অংশগ্রহণকারী দেশের মধ্যে বাংলাদেশ, জাপান, ফ্রান্স, জার্মানি উল্লেখযোগ্য। এছাড়াও কোরিয়ার স্থানীয় ৮০টি গ্যালারী আর গুয়াংজু শহরের ১৫টি আর্ট বুথ ও চিত্রশিল্পীরা অংশগ্রহণ করে।

প্রদর্শনীতে যোগ দেয় বাংলাদেশের অনলাইন গ্যালারী চারকোল। গ্যালারী চারকোল এর কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খান এর চিত্রকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনী সম্পর্কে শিল্পী শারমিন বলেন- এ নিয়ে দ্বিতীয়বারের মত এ প্রদর্শনীেত অংশগ্রহন করে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি। আমি দারুন গর্বিত নিজের দেশকে উপস্থাপন করতে পেরে।  আয়োজনকদের আন্তরিকতা ও আতিথিয়তায় মুগ্ধ।  চমৎকার একটা স্মৃতি নিয়ে দেশে ফিরব।

 ৬ অক্টোবর শুরু হওয়া 'আর্ট গুয়াংজু ২২' টাইটেলের এই  প্রদর্শনী চলে ৯ অক্টোবর পর্যন্ত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings