মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শুভ জন্মদিন খ ম হারূন

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:২০, ২৫ অক্টোবর ২০২১

৪০২

শুভ জন্মদিন খ ম হারূন

খ ম হারূন
খ ম হারূন

খ ম হারূন। নামটি লেখা মাত্রই নামের পাশে বসে যায় টেলিভিশন ব্যক্তিত্ব, মিডিয়া ব্যক্তিত্ব কিংবা গণমাধ্যম ব্যক্তিত্ব ইত্যকার শব্দগুলো। মিডিয়া জগতের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের নামের সাথে এমনটাই বলা হবে, সেটা স্বাভাবিক। কিন্তু কোনও কোনও ব্যক্তিত্বের ক্ষেত্রে শব্দগুলো নামের অংশ হয়ে যায়। তেমনই একজন খ ম হারূন। এক নামেই যার পরিচয়। এক ডাকেই যাকে যায় চেনা। 

এই যে একেকটি মানুষ তার নিজ নিজ কর্মক্ষেত্রে টাওয়ারিং পারসোনালিটিতে পরিণত হন, তার একটাই কারণ, তিনি যা করেন, তা মনপ্রাণ ঢেলে দিয়ে করেন। তার অবদানে কাজের ক্ষেত্রটি হয়ে ওঠে বড় কিছু। কারো কারো হাতেই ক্ষেত্রটি পায় পূর্ণতা। 

নিঃসন্দেহে বলা চলে খ ম হারূনের মতো কতিপয় ব্যক্তিত্বের হাত ধরে বাংলাদেশ টেলিভিশন পূর্ণতা পেয়েছে। তাদের হাতেই রচিত হয়েছে জাতীয় এই সম্প্রচার মাধ্যমের স্বর্ণযুগ। 

সম্প্রতি খ ম হারূন একটি ধারাবাহিক লিখেছেন ’শংকিত পদযাত্রা’ নামে। যা প্রকাশিত হয়েছে অপরাজেয়বাংলা.কম-এ। আমরা দেখেছি, সেই রচনায় বাংলাদেশ টেলিভিশনের সেই স্বর্ণযুগ পুনরোদ্ভাসিত হয়েছে পাঠকের কাছে। 

লেখার সূচনায় লেখক পরিচয়ে বলা হয়েছে- দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে সম্পৃক্ত রয়েছেন দেশের টেলিভিশন এবং মঞ্চের সাথে। বাংলাদেশ টেলিভিশনের স্বর্ণময় সময়ে যে কয়েকজন নির্মাতা-প্রযোজকের নাম ছোট পর্দার কল্যাণে মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে খ ম হারূন তাদের একজন।

দীর্ঘ বর্ণিল ক্যারিয়ারে অসংখ্য উল্লেখযোগ্য কাজ করেছেন তিনি। যে শংকিত পদযাত্রা শিরোনামে তিনি লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের সেই বিখ্যাত নাটক শঙ্কিত পদযাত্রাও ছিলো তার এক অন্যতম নির্মাণ। উদাহরণ এমন টানা যাবে অসংখ্য। যা খ ম হারূনকে একজন খ ম হারূন করে তুলেছে। 

খ ম হারূন এখনো তার ব্যক্তিত্বে উদ্ভাসিত। কাজে সদা-সক্রিয়। আমরা খ ম হারূনকে এমন দেখতে চাই আরও বছরের পর বছর। তার শতায়ু কামনা করি। ২৬ অক্টোবর (মঙ্গলবার) খ ম হারূনের জন্মদিন। অপরাজেয়বাংলা.কম এর পক্ষ থেকে খ ম হারূনকে জন্মদিনের শুভেচ্ছা।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out