বুধবার   ২৪ জুলাই ২০২৪ || ৮ শ্রাবণ ১৪৩১ || ১৫ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মানুষের কামড়ে সাপের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫:১৯, ৬ জুলাই ২০২৪

১০৬

মানুষের কামড়ে সাপের মৃত্যু

সাপ নিয়ে হুলুস্থুল চারদিকে। রাসেল ভাইপার নিয়ে চারদিকে যখন নানা আতংক আর আলোচনা চলছে তখনই সামনে এসেছে বিচিত্র ঘটনা। চারদিকে সাপের কামড়ে মানুষের মৃত্যুর খবর জানা গেলেও এবার ঘটেছে উল্টো ঘটনা। রেলকর্মীর কামড়ে প্রাণ গেছে সাপের।

শুক্রবার (০৫ জুলাই) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সাপের কামড়ে মানুষের মৃত্যুর খবর স্বাভাবিক হলেও এবার মানুষের কামড়ে সাপ মারা গেছে। আশ্চর্য এ ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যে।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন ৩৫ বছর বয়সী সন্তোষ লোহার। তিনি ভারতীয় রেলওয়ের একজন কর্মী। রাতে ঘুমানোর সময় তাকে তখন একটি সাপ কামড়ে দেয়। গভীর রাতে সাপের কামড় খেয়ে নিজে কী করবেন বুঝতে না পেরে তখন তিনি সাপটিকে দুবার কামড়ে দেন।

সন্তোষ জানান, সাপের কামড়ের পর তখন তার মাথায় প্রচলিত একটি লোককথা মনে পড়ে। প্রচলিত একটি কথা রয়েছে যে কামড় দেওয়া সাপকে কামড়ে দিলে বিষের ক্ষতিকর প্রভাব নষ্ট হয়। এটি মাথায় রেখে তিনি সাপকে উল্টে কামড়ে দেন।

সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনা জানতে পেরে সন্তোষকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তাৎক্ষণিক চিকিৎসা সেবা পেয়ে দ্রুত সুস্থ হয়ে ওঠেন তিনি। শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় পরদিন তাকে হামপাতাল থেকে রিলিজ দেওয়া হয়।

সাপের কামড় খেয়ে তিনি প্রাণে বাঁচলেও মারা গেছে সেই সাপটি। ফলে অনেকে বলছেন, প্রচলিত সেই কথাটির বাস্তব প্রতিফলন হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত