বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইসরায়েলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর হামলা 

ইন্টারন্যাশনাল ডেস্ক

২০:৪৬, ২৩ জুন ২০২৪

৯৯

ইসরায়েলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর হামলা 

ইসরায়েলের উত্তরাঞ্চলে আজ রোববার ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এতে অন্তত একজন সেনা আহত হয়েছে বলে ইসরায়লের পক্ষ থেকে বলা হয়েছে। খবর আল জাজিরা ও টাইমস অব ইসরায়েলের। 

তবে হিজবুল্লাহ দাবি করেছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে আয়েলেত হাশাহারে আর্মির ৯১তম ডিভিশনের সদর দপ্তরে সরাসরি ড্রোন আঘাত কয়েছে। এতে অনেক হতাহত হয়েছে।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, লেবাননের বেকা জেলার আল-খায়ারা শহরে শত্রুপক্ষ ইসরায়েলের হত্যাকাণ্ডের জবাবে এই পাল্টা হামলা। 

বেকা শহরে গতকাল ইসরায়েলি হামলায় একজন লেবানিজ নিহত হয়। সর্বশেষ এ হামলার ফলে ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে উত্তেজনা আরও বাড়ল।   

ইসরায়েলের সামরিক বাহিনী এবং স্থানীয় কর্তৃপক্ষ বলছে, রোববার সকালে লেবানন থেকে বিস্ফোরক বোঝাই লাদেন ড্রোন ছোড়া হয়। এটি বেইত হিল্লেল অঞ্চলে আঘাত হানে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানায়, তারা প্রতিরক্ষা হিসেবে ক্ষেপণাস্ত্র ছুড়ে তবে তা প্রতিহত করতে পারেনি।  

হিজবুল্লাহ এই ড্রোন হামলার দাবি করে জানায়, তারা ইসরায়েলি বাহিনীর ঘাঁটিতে হামলা চালিয়েছে। প্রথম হামলার কয়েক ঘণ্টার পর ইসরায়েলের আকাশে ফের ড্রোন হামলা চালায়। তবে এটি প্রতিহত করার দাবি করেছে ইসরায়েল। 

গত বছরের অক্টোবর থেকে ইসরায়েল ও হামাসের মধ্যে গাজায় যুদ্ধ চলছে। ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে প্রায় ৯০ হাজার।

এই যুদ্ধে ফিলিস্তিনিদের পক্ষ থেকে ইসরায়েলের বিরুদ্ধে হামলা চালিয়ে যাচ্ছে হিজবুল্লাহ। গোষ্ঠীটি জানিয়েছে, গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ না করলে তারা ইসরায়েলের ওপর হামলা চালিয়ে যাবে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত