বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আগ্নেয়াস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হলেন বাইডেনপুত্র হান্টার

ইন্টারন্যাশনাল ডেস্ক

২২:২৮, ১১ জুন ২০২৪

৮২

আগ্নেয়াস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হলেন বাইডেনপুত্র হান্টার

২০১৮ সালের একটি আগ্নেয়াস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন। অবৈধভাবে বন্দুক কেনার সময় মাদকাসক্তির ব্যাপারে মিথ্যা বলার জন্য স্থানীয় সময় মঙ্গলবার (১১ জুন) ডেলাওয়্যার রাজ্যের উইলমিংটনের একটি জুরি বোর্ড হান্টারকে দোষী সাব্যস্ত করেন। খবর রয়টার্সের।

ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্টপুত্র হিসেবে হান্টার বাইডেনের এমন মামলায় দোষী সাব্যস্ত হওয়ার প্রথম নজির এটি। ১২ সদস্যের জুরি বোর্ডের ফেডারেল আদালত হান্টারের বিরুদ্ধে আনা তিনটি অভিযোগেই দোষী সাব্যস্ত করেছে তাকে।

বিচারক শাস্তি ঘোষণার তারিখ নির্ধারণ করেননি এখনও। তবে সাধারণত ১২০ দিনের মধ্যে সাজা ঘোষণা করতে হয়। 

এই ধরণের অপরাধে সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত জেল হয়। তবে হান্টারের এর আগে এ ধরণের অপরাধের সঙ্গে জড়িত থাকার রেকর্ড না থাকায় তার হালকা সাজা হতে পারে। 

হান্টারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে উইলমিংটনের আগ্নেয়াস্ত্রের একটি দোকান থেকে তিনি একটি রিভলবার কিনেছিলেন। আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি নিজের মাদকাসক্তি নিয়ে ফেডারেল কাগজপত্রে মিথ্যা তথ্য দিয়েছিলেন।

হান্টার মিথ্যাভাবে দাবি করেছিলেন, তিনি মাদকাসক্ত নন। কিন্তু সে সময় তিনি মাদক ব্যবহারকারী ছিলেন। মাদকাসক্ত অবস্থায় তিনি নিজের কাছে আগ্নেয়াস্ত্র রেখেছিলেন। আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন হান্টার। তার আইনি দল বলেছে, আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি আরোগ্যলাভ পর্যায়ে ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত