রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জামালপুরের ইজিবাইক চালক হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:৪৯, ৯ জুন ২০২৪

১২৩

জামালপুরের ইজিবাইক চালক হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

জামালপুরের সরিষাবাড়ীতে ইজিবাইক চুরি ও চালক লাইজু মিয়াকে শ্বাসরোধে হত্যা করা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন জেলা জজ আদালত। রোববার (৯ জুন) দুপুরে জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মুহা. আনোয়ার ছাদাত এ রায় ঘোষণা করেন।

মৃত্যদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন মো. সোহাগ (পলাতক), মো. মনি তাহেরী ওরফে মনির হোসেন (হাজতী), মো. জাকির হোসেন (জামিনে মুক্ত) এবং মো. রুবেল মিয়া (হাজতী)।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে সোহাগ পলাতক ও মো. জাকির হোসেন জামিনে রয়েছেন। বাকি দুইজন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দিনগত রাতে উপজেলার মূলবাড়ি এলাকার-তারাকান্দি পাকা রাস্তা থেকে লাইজু মিয়াকে হত্যা করে অটোরিকশা চুরি করে নিয়ে যায়। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে রুবেল মিয়া ও মো. মনি তাহেরী ওরফে মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে তারা ক্রিমিনাল প্রসিডিউর কোডের ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করেন। একইসঙ্গে সহযোগী সোহাগ ও জাকিরের নাম উল্লেখ করেন। এই ঘটনায় দীর্ঘ ৭ বছর ৮ মাস পর ৪ জনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করে আদালত। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম আক্কাস বলেন, মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জনের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়েছে। এর মধ্যে বাকি ২ জন জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত