শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পাকিস্তানে সামরিক চৌকিতে হামলা, নিহত ৫

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৭:১৮, ১৬ মার্চ ২০২৪

১৪৬

পাকিস্তানে সামরিক চৌকিতে হামলা, নিহত ৫

পাকিস্তানের আফগান সীমান্তবর্তী একটি সামরিক চৌকিতে হামলার ঘটনা ঘটেছে। পাক সামরিক বাহিনী জানিয়েছে, জঙ্গিরা শনিবার সকালে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি দিয়ে হামলা চালায়। এতে পাঁচজন নিহত হয়েছে। খবর রয়টার্স।

সামরিক বাহিনীর মিডিয়া শাখা একটি বিবৃতিতে বলেছে, উত্তর-পশ্চিম পাকিস্তানের ঘটনাটি ছয় হামলাকারীর মাধ্যমে পরিচালিত হয়েছে।

তবে তারা হামলার জন্য দায়ী জঙ্গি গোষ্ঠীর নাম প্রকাশ করেনি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘সন্ত্রাসীরা একটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে চৌকিতে ঢুকে পড়ে। এরপর একাধিক আত্মঘাতী বোমা হামলার ফলে একটি ভবনের কিছু অংশ ধসে পড়ে। এতে পাঁচজন নিহত হয়।’

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের আফগানিস্তানের সীমান্তবর্তী এলাকা ওয়াজিরিস্তানের বাসিন্দারা রয়টার্সকে জানিয়েছেন, হামলার সময় বিস্ফোরণে দরজা ও জানালা ক্ষতিগ্রস্ত হয়।

পাকিস্তানের সরকার ও নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক মাসগুলোতে হামলা বেড়েছে। এর মধ্যে অনেকগুলোর দায় স্বীকার করেছে পাকিস্তানি তালেবান (টিটিপি)। কর্মকর্তারা বলছেন, জঙ্গিরা হামলার জন্য আফগান ভূমি ব্যবহার করছে।

জঙ্গি হামলার জেরে পাকিস্তান ও ক্ষমতাসীন আফগান তালেবানদের মধ্যে সম্পর্ক ক্ষতিগ্রস্ত হচ্ছে। কারণ তালেবান সরকারও জঙ্গিদের আফগান ভূমি ব্যবহার করে হামলার অনুমতি দেয়নি।

ফেব্রুয়ারিতে পাকিস্তানের জাতীয় নির্বাচন কঠোর নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন বিস্ফোরণ, গ্রেনেড ও বন্দুক হামলায় নয়জন নিহত হয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত