শুক্রবার   ১০ মে ২০২৪ || ২৭ বৈশাখ ১৪৩১ || ২৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মৌলভীবাজার সদরের পর এবার রাজনগরে সিসিমপুর শিক্ষামেলা

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:৩৪, ১০ মে ২০২৪

আপডেট: ২৩:৩৯, ১০ মে ২০২৪

১৬

মৌলভীবাজার সদরের পর এবার রাজনগরে সিসিমপুর শিক্ষামেলা

মৌলভীবাজার সদরের পর এবার জেলার রাজনগর উপজেলায় শুরু হলো দুইদিনের সিসিমপুর শিক্ষামেলা-২০২৪। জনগর পোর্টিয়াস উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় সহস্রাধিক শিশুকন্ঠে সমবেত জাতীয় সংগীত পরিবেশনা, জাতীয় পতাকা উত্তোলন ও ফিতা কেটে বর্ণাঢ্য এই শিক্ষামেলা উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান।

মেলার উদ্বোধন শেষে সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান বলেন- এ শিক্ষামেলা প্রান্তিক পর্যায়ের শিশুদের জন্য নিঃসন্দেহে এক অনন্য  আয়োজন, যা শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে যুগান্তকারী ভুমিকা রাখবে। এসময় তিনি সিসিমপুর শিক্ষামেলার আয়োজক ইউএসআইডি, সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ ও আরডিআরএস বাংলাদেশকে ধন্যবাদ জানান।

উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি ছিলেন রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, মৌলানা মুফাজ্জল হোসেন মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদ, রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল আমিন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী নাদিমুল হক, টেংরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মোঃ টিপু খান। রাজনগর পোর্টিয়াস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে এবং আরডিআরএস বাংলাদেশের সিসিমপুর প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ জিল্লুর রহমান ও উপজেলা শিক্ষা সমন্বয়কারী ফারজানা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের সিনিয়র ম্যানেজার, আউটরিচ মোঃ খলিলুর রহমান ৷ উদ্বোধন শেষে মেলার মূল মঞ্চে ছিল শিশুদের পরিবেশনায় সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তি দিয়ে সাজানো সাংস্কৃতিক আয়োজন, সিসিমপুর লাইভ শো ও শিক্ষনীয় যাদু প্রদর্শনী।

সিসিমপুর শিক্ষামেলার নানান আয়োজনের মধ্যে আছে সিসিমপুর প্রকল্পের বিভিন্ন তথ্য ও চিত্র প্রদর্শন, শিশুদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন, সিসিমপুর পাঠাগার ভিত্তিক কার্যক্রম, স্কুল পর্যায়ে সিসিমপুর শিক্ষা সহায়তা কর্মসূচির বিভিন্ন তথ্য ও ডিসপ্লে প্রদর্শন, শিশুদের খেলা-পড়া-লেখা-আঁকা, পর্দায় সিসিমপুর ভিডিও প্রদর্শনী, সরাসরি সিসিমপুর প্রদর্শনী, বায়োস্কোপে শেখা ও আনন্দযোগ, ম্যাজিক শো, ছবি, বর্ণ ও শব্দের খেলা, প্রশ্নোত্তরে সাধারণ জ্ঞান, সুস্থ থাকি, পুরস্কার বিতরণসহ নানা আয়োজন। সিসিমপুর প্রকল্পভুক্ত রাজনগর উপজেলার ৩০ টি কিন্ডারগার্টেন বিদ্যালয়ের শিশুদের পাশাপাশি অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ অন্যান্য দর্শনার্থীদের পদচারণায় মূখর হয়ে ওঠে মেলা প্রাঙ্গন। শনিবার শেষ হবে রাজনগর উপজেলায় অনুষ্ঠিতব্য এ শিক্ষামেলা। 

উল্লেখ্য, মাসব্যাপী প্রতি শুক্র ও শনিবার জেলার  মৌলভীবাজার সদর, রাজনগর, কুলাউড়া উপজেলা এবং হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলায় চলমান থাকবে সিসিমপুর শিক্ষামেলা- ২০২৪।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত