মঙ্গলবার   ১৪ মে ২০২৪ || ৩১ বৈশাখ ১৪৩১ || ০৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আমরা স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:০৯, ১৪ মে ২০২৪

৩৪

আমরা স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের

আমরা কোনো স্যাংশন বা ভিসানীতি কেয়ার করি না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মার্কিন কর্মকর্তা বা পররাষ্ট্রমন্ত্রী আসা নিয়ে আমার কিছু বলার নেই। একটা দেশের সহকারী পররাষ্ট্রমন্ত্রী এসেছে এটা নিয়ে এতো মাতামাতি কিসের।

মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 ওবায়দুল কাদের বলেন, বিএনপি পাত্তা দিচ্ছে কিনা আমি জানি না। তারা উপরে উপরে অনেক কিছুই পাত্তা দেয় না। আবার তলে তলে পাত্তা দেয়।

ভারতীয় পণ্য বর্জন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপির লোকেরা ভারতীয় পন্য বর্জন করবেন এটা কি সম্ভব।

ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে? শাড়ি কাপড় তো আসবে। নিত্য প্রয়োজনীয় পণ্য আসবে। আমদানি রপ্তানি চলবে। বিএনপির কাছে এখন কোনো ইস্যু নাই।

তাই একটা ইস্যু তৈরি করছে। তিনি বলেন, বিএনপি নির্বাচন বয়কট করেছে। তাদের এখন আন্দোলনের কথাটাই বলতে হবে। এখন আবার তাদের সমমনারা বলছে গরম কমে গেলে আন্দোলন। কয়দিন পর বলবে কোরবানির ঈদের পর আন্দোলন।

ইদানিং কালে তারা ঢাকায় দুটি সমাবেশ করেছে দুটিই ফলপ্রসু হয়েছে। তাদের কর্মীরা হতাশ। তাই তাদের কর্মীরা এখন আন্দোলনে যুক্ত হচ্ছে না।
এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আগামীকাল আমাদের সড়ক উপদেষ্টা কমিটির মিটিং আছে। যেখানে সিটি কর্পোরেশনের মেয়র উপস্থিত থাকবেন। মিটিং থেকে একটা সিদ্ধান্ত হবে। বাসের শৃঙ্খলার বিষয়ে মিটিংয়ে আলোচনা হবে।

ওবায়দুল কাদের বলেন, ইলেকট্রিক বাস ডাবল ডেকার দেওয়ার কথা ছিল। এখন তারা সিঙ্গেল ডেকার দিতে চাচ্ছে। এটার আমদানি সহজ করার বিষয়ে অর্থ মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। মহামারীর কারণে দীর্ঘ দিন উপদেষ্টা কমিটির কোনো মিটিং করতে পারিনি। এখন দেরিতে হলেও আগামীকাল মিটিং করতে পারছি। সেখানে সড়ক নিরাপত্তা নিয়ে আলোচনা হবে। এক্সপ্রেসওয়ের গুরুত্ব বেড়ে গেছে। ফার্মগেট থেকে বিমানবন্দর যেতে আগে দুই আড়াই ঘণ্টা সময় লাগত। এখন ৮/১০ মিনিটে যাওয়া যায়।

মেট্রো রেলে ভ্যাট প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর কোনো দেশে মেট্রোতে ১৫ শতাংশ ভ্যাট নেই। আমি সরকারের একজন মন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রীকে বলেছি। তিনি বিষয়টি দেখবেন বলেছে।

আমাগী নভেম্বর ডিসেম্বর মাসে বিআরটি পথে বাস চলবে জানিয়ে পরিবহন মন্ত্রী বলেন, এখন আর বিআরটি দুর্ভোগের সড়ক নয়। কাজ প্রায় শেষ। এখন শুধু বাস আনা বাকি। আমরা ভালো বাস আমদানি করব। বাস আমদানি করা হয়ে গেলে এই পথ চালু করে দেওয়া হবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত