বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রথমবার মিস ইউনিভার্স ফিলিপাইনের মুকুট জিতলেন কৃষ্ণাঙ্গ নারী

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৭:৫২, ২৫ মে ২০২৪

১৩৫

প্রথমবার মিস ইউনিভার্স ফিলিপাইনের মুকুট জিতলেন কৃষ্ণাঙ্গ নারী

মিস ইউনিভার্স ফিলিপাইনের মুকুট মাথায় পরেছেন চেলসি মানালো। এর মাধ্যমে দেশটিতে প্রথম কোনো কৃষ্ণাঙ্গ নারী এ খেতাব জিতলেন। সিএনএন এর প্রতিবেদনে বলা হয়, ২৪ বছর বয়সী চেলসির মা ফিলিপিনো ও বাবা আফ্রিকান- আমেরিকান।

গেল সপ্তাহে মুকুট জয়ের মাধ্যমে ফিলিপাইনের সোশ্যাল মিডিয়ায় আলোচার বিষয় হয়ে উঠেছেন এ তরুণী। ব্যবহারকারীরা বলছেন, ঐতিহ্যগত শুভ্র বর্শকে সৌন্দর্যের মাপকাঠি ধরা হয়ে থাকে, সেই ধারণাকে ভেঙে দিতে সাহায্য করেছেন চেলসি।

ম্যানিলা থেকে উত্তরের প্রদেশ বুলাকানের প্রতিনিধি হিসেবে প্রতিযোগিতায় যোগ দিয়েছেন চেলসি মানালো। তাকে মোট ৫২ জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে।

প্রতিযোগিতার শীর্ষ পাঁচ ইভেন্টে চেলসি মানালোকে জিজ্ঞাসা করা হয়েছিল, নিজের সৌন্দর্য ও আত্মবিশ্বাসকে কীভাবে তিনি অন্যদের ক্ষমতায়নে ব্যবহার করবেন? উত্তরে জানান, একজন কৃষ্ণ বর্ণের নারী হিসেবে সবসময় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। তাকে বলা হতো, সৌন্দর্যের একটা আদর্শ ধরন আছে, তিনি তেমন নয়। কিন্তু চেলসি মানালোকে তার মা সব সময়ে নিজের প্রতি বিশ্বাস রাখতে শিখিয়েছিলেন। এসব ঘটনা যেভাবে মোকাবিলা করেছেন, সেভাবে অন্য নারীদের প্রভাবিত করতে চান তিনি।

চেলসি মানালো ১৪ বছর বয়স থেকে বিজ্ঞাপন জগতে কাজ করছেন। কাজ করতে গিয়ে পদে পদে বাধা শিকার হয়েছেন বলেও জানান তিনি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank