শুক্রবার   ০৩ মে ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ || ২২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিল্পকলায় শেষ শ্রদ্ধা আহমেদ রুবেলকে, দাফন গাজীপুরে

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১২:৫৬, ৮ ফেব্রুয়ারি ২০২৪

১৩৭

শিল্পকলায় শেষ শ্রদ্ধা আহমেদ রুবেলকে, দাফন গাজীপুরে

সদ্য প্রয়াত অভিনেতা আহমেদ রুবেলের মরদেহ সকালে শিল্পকলা একাডেমিতে নেওয়া হয়েছে। সেখানে তার মরদেহের প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। ঢাকা থিয়েটারের উদ্যোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ আনুষ্ঠানিকতা চলবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

এরপর বৃহস্পতিবার বিকেলে মরদেহ নিজ এলাকা গাজীপুরে নেওয়া হবে। সেখানে জানাজা শেষে গাজীপুর গোরস্থানে তাকে সমাহিত করা হবে।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানিয়েছেন, সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শিল্পকলায় শেষ শ্রদ্ধা জানানোর পর গাজীপুরে উত্তর ছায়াবীথি, জোড়পুকুরে নিজ গ্রামে আহমেদ রুবেলের দাফন সম্পন্ন হবে।

এর আগে বুধবার রাতে আহমেদ রুবেলের মরদেহ রাখা হয় মোহাম্মদপুর মারকাজুলের হিমঘরে।

বুধবার সন্ধ্যায় নূরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ ছবির উদ্বোধনী শোতে উপস্থিত থাকার কথা ছিল আহমেদ রুবেলের। এ ছবিতেও তিনি জয়া আহসান, তারিক আনাম খানদের সহ-অভিনেতা।

শোতে যোগ দিতে বসুন্ধরা শপিং মলের বেজমেন্টে গাড়ি থেকে নামার পর অজ্ঞান হয়ে যান রুবেল। পরে একটি বেসরকারি হাসপাতালে নিলে বিকেল ৫টা ৫৮ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১৯৬৮ সালে নিজ শহর চাঁপাইনবাবগঞ্জে জন্ম হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে। পরিবারসহ তিনি থাকতেন গাজীপুরে। গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’ দিয়ে নাটকে পা রাখেন তিনি।

এরপর তিনি হুমায়ূন আহমেদের ‘পোকা’-তে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা লাভ করেন। এই নির্মাতার ‘বৃক্ষমানব’ নাটকটি তাকে সব শ্রেণির দর্শকের মধ্যে জনপ্রিয় করে তোলে।

আনিসুল হকের লেখা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত মেগা ধারাবাহিক ‘৫১বর্তী’ নাটকে রুবেলের ‘মেন্টাল বাহাদুর’ চরিত্রটিও বেশ সাড়া ফেলেছিল।

নাটকের পাশাপাশি সিনেমায়ও দুর্দান্ত সব চরিত্রে রূপদান করেছেন আহমেদ রুবেল। অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘মেঘলা আকাশ’, ‘দ্য লাস্ট ঠাকুর’, ‘শ্যামল ছায়া’, ‘অলাতচক্র’, ‘লাল মোরগের ঝুঁটি’তে।

রুবেল অভিনীত নূরুল আলম আতিক পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পেয়ারার সুবাস’ ৯ ফেব্রুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank