বুধবার   ০৮ মে ২০২৪ || ২৫ বৈশাখ ১৪৩১ || ২৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে কবীর সুমন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৭:৪২, ২৯ জানুয়ারি ২০২৪

১৮৯

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে কবীর সুমন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই বাংলার শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী কবীর সুমন।

আজ (২৯ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে তাকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকদের ভাষ্য, হৃদরোগে আক্রান্ত হয়েছেন শিল্পী কবীর সুমন। বাড়িতে তিনি অসুস্থ বোধ করেন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সুমনের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম ‘এই সময়’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কবীর সুমন একাধারে গায়ক, গীতিকার ও অভিনেতা হিসিবে সবার মন জয় করেছেন। তার পূর্বনাম ‘সুমন চট্টোপাধ্যায়’। ২০০০ সালে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে তিনি তার পুরনো নাম পরিত্যাগ করেন। তিনি আধুনিক ও রবীন্দ্রসংগীত দুই ধারার গান পরিবেশন করে সুনাম কুড়িয়েছেন।

৯৯২ সালে কবীর সুমন ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে তিনি বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন। তার লেখা গানের অ্যালবামের সংখ্যা ১৫টিরও বেশি।

কবীর সুমন সংগীতচর্চার পাশাপাশি প্রবন্ধ, উপন্যাস ও ছোটোগল্পের রচয়িতা হিসেবেও পাঠকের মন জয় করেছেন। তিনি বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় ইস্যু নিয়ে কথা বলেন।

ভারতে নন্দীগ্রাম গণহত্যার পরিপ্রেক্ষিতে কৃষিজমি রক্ষার ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালিত আন্দোলনে তিনি সক্রিয়ভাবে যোগদান করেন এবং সেই সূত্রে সক্রিয় রাজনীতিতে তার আবির্ভাব ঘটে।

কবীর সুমন ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের টিকিটে যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে দেশের পঞ্চদশ লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করেন ও জয়লাভ করে উক্ত কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank