শুক্রবার   ১০ মে ২০২৪ || ২৬ বৈশাখ ১৪৩১ || ২৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিনেমা নির্মাণে সেরার পুরস্কার পেলেন ইশতিয়াক আহমেদ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২১:৪৩, ৩০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:৩২, ১ জানুয়ারি ২০২৪

৫৯৪

সিনেমা নির্মাণে সেরার পুরস্কার পেলেন ইশতিয়াক আহমেদ

‘উন্নয়ন অগ্রগতিতে বাংলাদেশ’ শিরোনামে ৫ মিনিটের চলচ্চিত্র প্রতিযোগিতা ও উৎসব ২০২৩’- এ ১ম স্থান অধিকার করেন ‘আমাদের কেউ একজন আছেন’ এর নির্মাতা জনপ্রিয় লেখক ও সাংবাদিক ইশতিয়াক আহমেদ। প্রতিযোগিতার আয়োজক ছিলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি। আয়োজনে অংশ নিয়েছিলেন প্রায় দেড় শতাধিক তরুণ। 

‘অদম্য’ চলচ্চিত্রের জন্য দ্বিতীয় হন শান্তনু শান আর তৃতীয় হন ‘মানুষ’ চলচ্চিত্রের নির্মাতা মাহফুজুর রহমান সবুজ। অর্থমূল্যে প্রথম পুরস্কার হিসেবে দেয়া হয় একজনের ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা বিমান টিকিট ও ৫০ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার হিসেবে একজনের ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমান টিকিট ও ৩০ হাজার টাকা। তৃতীয় পুরস্কার ছিল একজনের ঢাকা-কাঠমুন্ড-ঢাকা বিমান টিকিট ও ২০ হাজার টাকা। এছাড়া পর্যায়ক্রমে আরও সাতজনকে পুরস্কৃত করা হয়। তাদের হাতে তুলে দেয়া হয় ২০ হাজার করে টাকা। 

গতকাল সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কারেরর অর্থ, সার্টিফিকেট এবং ক্রেস্ট বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন চলচ্চিত্র নির্মাতা ও জুরি কমিটির সদ্যস্য মসিহ্উদ্দিন শাকের।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বিজয়ীদের হাতে  পুরস্কার তুলে দেয়া হয়।

জমা হওয়া চলচ্চিত্র থেকে সেরা নির্বাচন করতে জুরি হিসেবে দায়িত্ব পালন করেন চলচ্চিত্র নির্মাতা মসিহ্উদ্দিন শাকের, শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহমেদ চলচ্চিত্র, গবেষক অনুপম হায়াৎ, চলচ্চিত্র নির্মাতা শামীম আখতার ও জাহিদুর রহিম অঞ্জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank