মঙ্গলবার   ০৭ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাভাসি সম্মাননা পেলেন রুহুল আমিন ভূঁইয়া

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:০১, ২২ ডিসেম্বর ২০২৩

২৬৯

বাভাসি সম্মাননা পেলেন রুহুল আমিন ভূঁইয়া

শেষ হলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’-এর সপ্তম চলচ্চিত্র উৎসব। এ অনুষ্ঠানে সাংবাদিকতার অবদান রাখায় সম্মাননা পেলেন রুহুল আমিন ভূঁইয়া (নিউজজি টোয়েন্টিফোর ডটকম)। প্রধান অতিথি বরেণ্য সংস্কৃতিজন শংকর সাঁওজাল এবং বিশেষ অতিথি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু তার পুরস্কার তুলে দেন।

এতে সাংবাদিকতার অবদান স্বরূপ আরও সম্মাননা পেয়েছেন মো. জাহিদুল ইসলাম (দ্য ডেইলি সান) ও সাজু আহমেদ (দৈনিক আমার বাংলা)। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে বুধবার (২০ ডিসেম্বর) আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র পুরষ্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা প্রসঙ্গে রুহুল আমিন ভূঁইয়া বলেন, পুরস্কার শুধুমাত্র একটি সম্মান নয়, অনুপ্রেরণাও। কাজের স্বীকৃতি পেয়ে ভীষণ ভালো লাগছে। আমাকে সম্মানিত করার জন্য কৃতজ্ঞতা জানাই সংশ্লিষ্টদের।

দেশ ও দেশের বাহির থেকে ১২০টি চলচ্চিত্র জমা পড়ে। সেখান থেকে প্রদর্শিত ১০টি চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ১০ জনকে চূড়ান্ত হিসেবে পুরস্কার প্রদান করা হয়। উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে শায়লা রহমান তিথি (জয় বাংলা)। সেরা চলচ্চিত্র নির্মাতার পুরস্কার জিতেছেন তিনজন সিমান্ত সজল (শিকল ভাঙ্গার গান), সুজন বড়ুয়া (বান্ধব) ও মিরুজ খান রাজ (অবহেলিত)।

সেরা চিত্রনাট্যকার যৌথভাবে সজল চক্রবর্তী (মূল্যহীন মানুষ) ও মাহবুব হাসান (সরি ভাই)। সেরা চিত্রগ্রাহক কিশোর মাহমুদ (জার্নি টু দ্য গড)। সেরা অভিনেতা নিথর মাহবুব (হৃদয়ে বাংলাদেশ)। সেরা ভিডিও সম্পাদক তপন সরকার (বধ্যভূমিতে একদিন)। সেরা মিউজিক ডিরেক্টর মীর হাসান স্বপন (ভাঙ্গন)।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank