বুধবার   ০৮ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকায় এসে ভক্তদের ওপর ক্ষেপলেন নচিকেতা

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৫:০৭, ১৩ নভেম্বর ২০২৩

৩৮০

ঢাকায় এসে ভক্তদের ওপর ক্ষেপলেন নচিকেতা

বাংলাদেশে গান গাইতে এসে মেজাজ হারালেন নচিকেতা চক্রবর্তী। গেল ১০ নভেম্বর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে গান গাইতে গাইতে উপস্থিত অনুরাগীদের ওপর হঠাৎ বিরক্ত হন তিনি।

কলকাতার পাশাপাশি এই বাংলায় সমান জনপ্রিয় জীবনমুখী গানের শিল্পী নচিকেতা। স্বাভাবিকভাবে মিলনায়তন ছিল দর্শকে পরিপূর্ণ। রাত ৮টা ২৩ মিনিটে মঞ্চে হাজির সেই কাঙ্ক্ষিত পুরুষ। মঞ্চে এসেই দর্শকদের জানান অভিবাদন। আর সবার চিৎকারের জবাব দেন চুমুতে। তার পরই শুরু করেন গান।

একের পর এক নিজের গাওয়া জনপ্রিয় গান গাইতে থাকেন নচিকেতা। কিন্তু একটা সময় তিনি খেয়াল করেন, দর্শকরা তার গান শোনার চেয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করতে ব্যস্ত। এ দৃশ্য দেখে ক্ষিপ্ত হন তিনি। সঙ্গে সঙ্গে গান থামিয়ে বলেন, ‘এই যন্ত্রটা খুবই বিরক্তিকর। একটা লোক গান গাইছে, তা না শুনে সবাই দেখি ভিডিও করে যাচ্ছে। যা বলছি তাই ভিডিও করছে। আসলে বুঝতেই পারছে না, যে কী বলছি।’

তবে শুধু মুঠোফোন নিয়ে বিরক্তি নয়, শিক্ষাব্যবসা ও মায়েদের ব্যবহার নিয়েও মুখ খোলেন নচিকেতা। তিনি বলেন, “মায়েরা সন্তানদের স্কুলের টিফিন দিয়ে বলে দেন, ‘একা একা খাবি, কাউকে দিবি না’। বাচ্চার পেছনে মায়েরা যেভাবে লেগে থাকেন, সেভাবে যদি দেশটা নিয়ে লাগত-তাহলে দেশটাই পালটে যেত। এই শিক্ষা ব্যবস্থা নিয়ে আমার অনেক রাগ।”

সংগীতজীবনের তিন দশক উপলক্ষে ঢাকায় গান শোনাতে এসেছিলেন নচিকেতা। ‘নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার’ শিরোনামের এই আয়োজন করেছিল আজব রেকর্ডস।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank