বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিথিলার নতুন ছবির ট্রেলার প্রকাশ্যে

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:৪০, ১৬ মার্চ ২০২৪

২১৬

মিথিলার নতুন ছবির ট্রেলার প্রকাশ্যে

সাহিত্যনির্ভর ছবির মুখ্যভূমিকায় রাফিয়াত রশিদ মিথিলা। মুক্তি পেল অনির্বাণ চক্রবর্তী পরিচালিত ‘ও অভাগী’ ছবির ট্রেলার। ২৯ মার্চ বড়পর্দায় মুক্তি পাবে এই ছবিটি। মিথিলা ছাড়াও এই ছবিটির গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, ঈশান মজুমদার, সায়ন ঘোষ, জিনিয়া পাণ্ডে, কৃষ্ণা বন্দ্যোপাধ্যায় ও সৌরভ হালদার।

এই ছবিতে অভিনেত্রী মিথিলাকে দেখা যাবে অভাগীর ভূমিকায়। সায়ন ঘোষকে দেখা যাবে রসিকের ভূমিকায়। সুব্রত দত্তকে দেখা যাবে জমিদারের ভূমিকায়। দেবযানী চট্টোপাধ্যায়কে দেখা যাবে জমিদার গিন্নির ভূমিকায়। কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে কেষ্টার ভূমিকায়। সৌরভ হালদারকে দেখা যাবে কাঙালি হিসেবে। ঈশান মজুমদারকে দেখা যাবে যমরাজের ভূমিকায়। ছবির ডিওপি মলয় মণ্ডল। এডিটর সুজয় দত্ত রায় ও সঙ্গীত পরিচালক মৌসুমী চট্টোপাধ্যায়।

শুক্রবার যে ট্রেলার মুক্তি পেয়েছে, সেখানে নজর কাড়লেন মিথিলা। তার কথাবার্তার টান থেকে শুরু করে গ্রাম্য এক বধূর নিখুঁত অভিনয় দর্শকদের মনে করিয়ে দিতে বাধ্য কয়েক যুগ আগের কথা। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগীর স্বর্গ' পড়া নেই, এমন মানুষ বোধহয় মেলা ভার। সেই গল্পকেই নতুন মোড়কে তুলে ধরা হয়েছে। তবে চিত্রনাট্যের কারণে গল্পের চিত্রনাট্যে প্রয়োজনীয় পরিবর্তন আনতে হয়েছে।

এই ছবিটি নিয়ে পরিচালক বলছেন, ও অভাগী ছবিটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগীর স্বর্গ' গল্পটি থেকে অনুপ্রাণিত। এই গল্প নারীদের সতীত্ব বজায় রাখার এক অসম লড়াই। সমাজের উচ্চশ্রেণির শোষণ যে কতটা ভয়াবহ হতে পারে, সেই ছবিই তুলে ধরা হয়েছে এই ছবিতে। এই গল্পে অদ্ভূত এক রুক্ষতা খুঁজে পাওয়া যায়। 'অভাগীর স্বর্গ'-ছবিটাকে আমি দুটো ভাগে দেখিয়েছি। অভাগীর বিয়ের আগের জীবন ও তার বিয়ের পরের জীবন। বিয়ের আগের অংশে তুলে ধরা হয়েছে শস্যশ্যামলা গ্রামবাংলার ছবি। অন্যদিকে বিয়ের পরে তার জীবনে শুধুই রুক্ষতা। চিকিৎসক প্রবীর ভৌমিককে ধন্যবাদ, আমায় সবরকম সাহায্য করার জন্য।

এই ছবিটি নিয়ে মিথিলা বলছেন, দীর্ঘদিন ধরে চলে আসা দলিত নারীদের ওপর উচ্চবর্ণের এক অভিশাপের কথা তুলে ধরেছে এই ছবি। অভাগীর মতো নারীরা যমকে নিয়েই স্বপ্ন দেখে। তারা জানে এই পৃথিবীতে তাদের স্বপ্ন দেখতে নেই।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank