?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কওমিসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৪৮, ৬ এপ্রিল ২০২১

আপডেট: ১৮:৪৯, ৬ এপ্রিল ২০২১

৯৭

কওমিসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ

কওমিসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ
কওমিসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ

এতিমখানা ছাড়া দেশের সব কওমি, আবাসিক-অনাবাসিক মাদ্রাসা বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে এই সিদ্ধান্ত জানানো হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের পক্ষ থেকে জারি করা আদেশে নির্দেশ অমান্য করা যাবে না কোনোভাবেই। মঙ্গলবার (৬ এ্রপিল) অতিরিক্ত সচিব (মাদ্রাসা) হাবিবুর রহমান সাক্ষরিত প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

করোনা পরিস্থিতিতে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার জন্য স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে কওমি মাদ্রাসার অফিস খোলার অনুমতি চাওয়া হয়েছিল।   

এর আগে,দেশের কওমি মাদ্রাসাগুলোতে প্রতিবছর রমজান মাসের পরপর নতুন শিক্ষার্থী ভর্তি করা হয়ে থাকে। এ বছর শিক্ষার্থী ভর্তির কার্যক্রম অব্যাহত রাখাতে অফিস খোলার অনুমতি দেওয়ার জন্য কওমি মাদ্রাসাগুলোর পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রীর কাছে আবেদন করা হয়। 

প্রতিমন্ত্রী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন এবং প্রধানমন্ত্রী মাদ্রাসাগুলোতে শিক্ষার্থী ভর্তির বিষয়টি বিবেচনা করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অফিস খোলা রাখার অনুমতি দেন।

তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মঙ্গলবার থেকে পুনয়ায় কওমি মাদ্রাসা বন্ধের নির্দেশ দেওয়া হলো। এর আগে সরকার ২২ মে পর্যন্ত দেশের সব প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি করে। কিন্তু সরকারি নির্দেশ সত্ত্বেও দেশের বিভিন্ন জায়গায় কিছু আবাসিক ও অনাবাসিক মাদ্রাসা খোলা থাকে যা বর্তমান মহামারি পরিস্থিতিতে অত্যন্ত স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।
 

DBBL Nexas Card
TELETALK
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত