?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ১ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মেডিকেলে ভর্তি পরীক্ষা: সকাল ৮টায় কেন্দ্রে থাকার পরামর্শ ডিএমপির

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৫৫, ১ এপ্রিল ২০২১

৭১

মেডিকেলে ভর্তি পরীক্ষা: সকাল ৮টায় কেন্দ্রে থাকার পরামর্শ ডিএমপির

মেডিকেলে ভর্তি পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে যেতে হাতে পর্যাপ্ত সময় নিয়ে বের হওয়াসহ বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ভর্তি পরীক্ষা শুক্রবার (২ এপ্রিল) বৃহস্পতিবার (১ এপ্রিল) ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গণপরিবহনের আসনসংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনে সরকারি নির্দেশনা আছে। এ কারণে পরিবহনসংকট দেখা দেওয়ার আশঙ্কা আছে। সেই পরিস্থিতি বিবেচনায় সব পরীক্ষার্থীকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে তাদের নিজ নিজ বাসস্থান থেকে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে রওনা দেয়ার অনুরোধ করা হচ্ছে।

পরীক্ষার্থীরা যাতে সকাল ৮টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকতে পারেন, সে বিষয়টি উল্লেখ করা হয়েছে নির্দেশনায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশে একযোগে শুরু হবে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা। ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে এই পরীক্ষা হবে। পরীক্ষায় ৪৭ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন।

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মেডিক্যাল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিম্নোক্ত নির্দেশনাসমূহ মেনে চলার জন্য অনুরোধ করা হলো।

‘কেন্দ্রের আশপাশ এলাকায় গাড়ি পার্ক করা যাবে না। অভিভাবকরা কেন্দ্রের কাছে অবস্থান করতে পারবেন না। ফটোকপি, কম্পিউটার কম্পোজ ও প্রিন্টিংয়ের দোকান পরীক্ষার আগের দিন রাত ৮টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘করোনাভাইরাস প্রতিরোধে মেডিক্যাল পরীক্ষার্থীদের মাস্ক পরিধান করে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে। সর্ব ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

‘করোনাভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে পরীক্ষাকেন্দ্রের প্রবেশদ্বারে রক্ষিত সাবান/হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুতে হবে।’
 

DBBL Nexas Card
TELETALK
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত