রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কারামুক্ত হয়ে পরীক্ষা দিলেন জবি শিক্ষার্থী খাদিজা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৩৮, ২০ নভেম্বর ২০২৩

২৭৬

কারামুক্ত হয়ে পরীক্ষা দিলেন জবি শিক্ষার্থী খাদিজা

ডিজিটাল আইনের মামলা থেকে প্রায় ১৫ মাস পর মুক্তি পেয়ে পরীক্ষায় অংশ নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা।

সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টায় কাশিমপুর কারাগার থেকে ছাড়া পেয়ে সরাসরি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে সকাল ১১টা ৩০ মিনিটে পরীক্ষার হলে প্রবেশ করেন এই শিক্ষার্থী। বিশেষ কারণে দেরিতে আসলেও সময় বাড়ানো হয়নি তার জন্য।

পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষক সহকারী অধ্যাপক নূরানা জানান, অন্যান্য শিক্ষার্থীদের মতো সাধারণ নিয়মে একই সময়ে তার পরীক্ষা শেষ হয়, সময় বাড়ানো হয়নি। সোমবার সকাল ১০টায় শুরু হয়ে ১টায় শেষ হয় স্ট্যাটিসটিক্যাল এপ্রোচেস টু দ্য স্টাডি অব পলিটিক্স কোর্সের পরীক্ষা।

খাদিজার বোন সিরাজুম মনিরা বলেন, খাদিজার গতকাল রাতেই মুক্তি পাওয়ার কথা থাকলেও কারা কর্তৃপক্ষ কালকে মুক্তি দেয়নি। আজকে সকাল ৯টায় মুক্তি দিয়েছে। মুক্তি পাওয়ার পর ক্যাম্পাসে আসতে আসতে সাড়ে ১১টা বেজেছে। খাদিজার কয়েকটি সেমিস্টার নষ্ট হয়েছে। সে ১৫তম ব্যাচের শিক্ষার্থী হলেও এখন ১৬ তম ব্যাচের সঙ্গে চতুর্থ সেমিস্টারের পরীক্ষা দিয়েছে আজ, আর কিছু বলতে চাচ্ছি না।

উল্লেখ্য, ডিজিটাল আইনে গ্রেপ্তার হওয়ার পর এক বছর দুই মাস সতের দিন পর জামিন পান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরা। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় তাকে জামিন দেন।

এদিকে, গতকাল রাতেই খাদিজাকে মুক্তি দেওয়ার কথা থাকলেও সেদিন তাকে মুক্তি না দেওয়ার কারণ আপিল বিভাগকে জানিয়েছে রাষ্ট্রপক্ষ। কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস কে মোরশেদ সর্বোচ্চ আদালতকে জানিয়েছেন, সন্ধ্যার পর আসামি ছাড়ার নিয়ম নেই, তাই রোববার আদেশ পেয়েও কারামুক্ত করা যায়নি খাদিজাকে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত