রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলের সুবর্ণজয়ন্তী উদযাপন

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:৩৫, ১৪ অক্টোবর ২০২৩

২৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলের সুবর্ণজয়ন্তী উদযাপন

নানা আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শামসুন নাহার হলের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে দিনব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়। এদিকে উৎসবকে কেন্দ্র করে ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটরিয়ামে সাবেক শিক্ষার্থীদের পদচারণা মিলন মেলায় পরিণত হয়।

শনিবার টিএসসি প্রাঙ্গণে বেলুন উড়িয়ে উৎসবটির উদ্বোধন করেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। টিএসসি অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আভা দত্তের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামাল এবং হল অ্যাসোসিয়েশনের সদস্যরা। অনুষ্ঠানে হলের ১২ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয় এবং প্রতিবছর হলটির ১২ শিক্ষার্থীকে বৃত্তি দেবে বলে ঘোষণা করা হয়।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে আমরা কি সেটা চাই, নাকি এর সব কিছু থেমে যাবে তা চাই। আমাদের সন্তানরা পড়াশোনা করবে, গবেষণা করবে-সেটা চাই নাকি গবেষণা, পড়াশোনার দরকার নাই, অষ্টম শ্রেণি পর্যন্ত পাশ করে নানা রকম ধান্ধা করে বেড়াবে সেটা চাই। সিদ্ধান্ত নিতে হবে। আমরা কি একদিনে ১০০ সেতু উদ্বোধন চাই নাকি এক দিনে ৫০০ বোমা হামলা চাই। বিশ্বাস করি, আপনারা সঠিক সিদ্ধান্ত নেবেন নিজের জন্য; পরবর্তী প্রজন্মের জন্য।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত