মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৫ চৈত্র ১৪৩০ || ০৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ১৩ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট

২২:৪৭, ১১ মার্চ ২০২৩

৬৪০

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ১৩ মার্চ

দেশের সব মেডিকেল কলেজে এমবিবিএস (২০২২-২৩ শিক্ষাবর্ষ) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল আগামী সোমবার (১৩ মার্চ) প্রকাশিত হবে বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এ লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে বলেও জানানো হয়েছে।

শনিবার (১১ মার্চ) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষার পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন।

তিনি বলেন, আমাদের পরিকল্পনা হলো সোমবারের মধ্যে ফল দিয়ে দেব। আমরা স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি, তিনি যদি আমাদের অধিদপ্তরে সময় দেন তাহলে এখানেই আমরা আয়োজন করব। তা না হলে সচিবালয়ে প্রকাশ হতে পারে।

এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ জামাল গণমাধ্যমকে বলেছেন, আমরা ফলাফল প্রস্তুত করেছি। এখন আবারও পুনঃনিরীক্ষণ করা হচ্ছে। আমরা চাচ্ছিলাম রোববারের মধ্যেই দিয়ে দিতে, এবিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি, তিনি নির্দেশনা দিলেই আমরা ফলাফল জানিয়ে দেব।

তিনি আরও বলেন, আমরা সাধারণত ফল প্রকাশের আগে তিন থেকে চার বার পুনরায় চেক করি। যদিও ওএমআর শিট আকারে করা হয়, তারপরও যাতে ফল একেবারে নির্ভুল হয়, এজন্য বারবার চেক করা হয়। বুয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের দক্ষ অপারেটররা কাজ করে। এজন্যই একটু সময় লাগে।

এর আগে ১০ মার্চ সকাল ১০টায় শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা। রাজধানীর ৫টিসহ দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত