বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, পাস ৫৫.৬৩ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৪৬, ৪ আগস্ট ২০২২

৯১

গুচ্ছের ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, পাস ৫৫.৬৩ শতাংশ

ফাইল ছবি
ফাইল ছবি

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ২২ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৫৫ দশমিক ৬৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, এবার গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান অনুষদে মোট আবেদন পড়ে এক লাখ ৬১ হাজার ৭৬৭ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৫৩ হাজার ৮৪৪ জন শিক্ষার্থী। এই ইউনিটে পাসের হার ৫৫ দশমিক ৬৩ শতাংশ। এ পরীক্ষায় সুমাইয়া রহমান ও সুমাইয়া বিনতে সর্বোচ্চ ৮৭ দশমিক ৫০ শতাংশ নম্বর পেয়ে যৌথভাবে প্রথম হয়েছে।

ইমদাদুল হক আরো জানান, পরীক্ষায় ৮০ নম্বরের ওপর পেয়েছে ৫০ জন, ৭০ নম্বরের ওপর পেয়েছে এক হাজার ৬২১ জন, ৬০ নম্বরের ওপরে পেয়েছে ১০ হাজার ৩৪৬ জন, ৫০ নম্বরের ওপরে পেয়েছে ২৯ হাজার ২২২ জন, ৪০ নম্বরের ওপরে পেয়েছে ৫৪ হাজার ৯৭৩ জন আর পাস মার্ক ৩০-এর ওপরে পেয়েছে ৮৫ হাজার ৫৮২ জন।

এর আগে শনিবার (৩০ জুলাই) অনুষ্ঠিত হয় গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এটিই গুচ্ছের ২০২১-২২ সেশনের প্রথম ভর্তি পরীক্ষা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত