বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দ্বিতীয় মেয়াদে এসিইউ’র কাউন্সিল মেম্বার নির্বাচিত ঢাবি উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট 

১৪:১০, ২৯ জুলাই ২০২২

১০৫

দ্বিতীয় মেয়াদে এসিইউ’র কাউন্সিল মেম্বার নির্বাচিত ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দ্বিতীয় মেয়াদে অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে উপাচার্য ২০১৯ সালের জুলাইয়ে তিন বছরের জন্য প্রথম বার এসিইউ-এর কাউন্সিল মেম্বার নির্বাচিত হন। কাউন্সিল মেম্বার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক এসিইউ কর্তৃপক্ষ তাকে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত করে।

এছাড়া আগামী ২৩-২৪ নভেম্বর, ২০২২ লন্ডনে অনুষ্ঠেয় এসিইউ’র পরবর্তী কাউন্সিল সভায় যোগদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আমন্ত্রণ জানানো হয়। তিনি এই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন।

গতকাল (২৮ জুলাই) এসিইউ’র কাউন্সিল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। তিনি নির্ধারিত আলোচ্যসূচি বিশেষ করে ‘দি রোড টু ২০৩০’, ‘সেফগার্ডিং অ্যান্ড সিরিয়াস ইন্সিডেন্ট রিপোর্ট’ এবং ‘রিক্স রেজিস্টার অ্যান্ড রিক্স ম্যানেজমেন্ট পলিসি’ নিয়ে মতামত দেন।

পাশাপাশি তিনি পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে উচ্চশিক্ষার জন্য বিভিন্ন স্কলারশিপ ও কমনওয়েলথভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে নেটওয়ার্কিং বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত