শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৭ ডিসেম্বর থেকে জাবিতে ১ম বর্ষের ভর্তি শুরু 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, জাবি

১৫:২৫, ২৪ নভেম্বর ২০২১

৪১২

৭ ডিসেম্বর থেকে জাবিতে ১ম বর্ষের ভর্তি শুরু 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হবে আগামী ৭ ডিসেম্বর। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু হাসান জানান, ৭ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে। এরপর ২০ ডিসেম্বর ভর্তি শিক্ষার্থীদের মাইগ্রেশন ও ২১ ডিসেম্বর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

তিনি আরও জানান, আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর 'এ' থেকে 'আই' ইউনিট পর্যন্ত ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেওয়া হবে। এ সময়ে ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দক্রমের ফরমও পূরণ করতে হবে। অন্য দিকে ২৮ থেকে ৩০ নভেম্বর ‘সি ১’ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা) ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সব ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

কোটায় ভর্তির বিষয়ে তিনি জানান, ১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন কোটায় ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া হবে। তবে ২ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় কোটার আবেদনের প্রিন্টেড কপির সঙ্গে কোটার স্বপক্ষের প্রমাণপত্র জমা দিতে হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত