মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাবিতে রোকেয়া হলের শিক্ষার্থীদের বিক্ষোভ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, রাবি

১৩:৫৪, ২০ নভেম্বর ২০২১

৭১২

রাবিতে রোকেয়া হলের শিক্ষার্থীদের বিক্ষোভ 

আবাসিক হলে ওয়াই-ফাই সংযোগসহ বেশ কয়েক দফা দাবিতে হলের সামনে বিক্ষোভ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থীরা। শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২ টা থেকে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করছে। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাবে।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, হলে তাদের কোন ওয়াই-ফাই সুবিধা নাই। ইন্টারনেট জোনে গিয়েও ল্যাপটপে ওয়াই-ফাই কানেক্ট করা যায় না। সন্ধ্যা সাড়ে ৬টার পর তাদেরকে বের হতে দেওয়া হয় না। শিক্ষার্থীদের কোন নিকটাত্মীয় ও হলের প্রাক্তন শিক্ষার্থীদেরকে হলে প্রবেশ করতে দেওয়া হয় না। এমনকি অন্য হলের শিক্ষার্থীদেরকেও রোকেয়া হলে প্রবেশ করতে দেওয়া হয় না। 

তারা আরো জানান, ডাইনিংয়ের খাবারের মান খুবই খারাপ। প্রতিদিন একই মেন্যু। খালারা তাদের সাথে অত্যন্ত দুর্ব্যবহার করেন। ক্যানটিনে এক প্লেট খিচুড়ির মূল্য ৩০ টাকা। যা খুবই অমানবিক। 

তারা আরো জানান, এসব বিষয়ে প্রাধ্যক্ষকে লিখিত অভিযোগ দিলে তিনি বলেন ওয়াই-ফাই দিয়ে আমরা নাকি ভিডিও দেখি। ক্যানটিনে খাবারের পরিমাণ নাকি কমে যায়নি, আমাদের নাকি ক্ষুধা বেড়েছে।

পরে ছাত্র উপদেষ্টা ও সহকারী প্রক্টররা সেখানে এসে বিক্ষোভরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বললেও কোন সমাধান হয়নি। এখন তারা হল প্রাধ্যক্ষের সাথে শিক্ষার্থীদের দাবিসমূহ নিয়ে আলোচনা করছেন।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত