শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাহাঙ্গীরনগরে হলে উঠছেন শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪৯, ১১ অক্টোবর ২০২১

৮৮

জাহাঙ্গীরনগরে হলে উঠছেন শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খুলে দেয়া হয়েছে
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খুলে দেয়া হয়েছে

বন্ধ থাকার দেড় বছরের বেশি সময় পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো খুলে দেয়া হয়েছে। সোমবার (১১ অক্টোবর) ৯ টার দিকে হল খুলে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন সকাল থেকেই হলে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। তাদের ফুল, হ্যান্ডস্যানিটাইজার, খাবার এবং সংশ্লিষ্ট হলের লোগোসংবলিত মাস্ক দিয়ে বরণ করে নেন হলের কর্মকর্তা-কর্মচারীরা। দীর্ঘদিন পর হলে উঠতে পেরে উচ্ছ্বাস দেখা গেছে শিক্ষার্থীদের মধ্যে।

শিক্ষার্থীদের হলে প্রবেশের সময় পরীক্ষা করা হচ্ছে শরীরের তাপমাত্রা, স্যানিটাইজ করা হচ্ছে হাত। শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হচ্ছে স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকাও। এ ছাড়া যাদের করোনা টিকার সনদ নেই তাদের টিকার জন্য ফর্ম পূরণ করে দেয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রে অস্থায়ী টিকা ক্যাম্প চালু করা হয়েছে। সকাল সাড়ে ১০ টার দিকে এ টিকা ক্যাম্প উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা। এই ক্যাম্পে শিক্ষার্থীদের মধ্যে যারা এসএমএস পাননি বা এনআইডি কার্ড না থাকায় টিকা নিতে পারেননি, তাদেরকে টিকা দেয়ার ব্যবস্থা করা হবে।

এ ছাড়াও সোমবার থেকে চালু হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস। বিশ্ববিদ্যালয়ের পরিবহণ অফিসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত