বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জুনেই ঢাকার সাত কলেজের পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট

০০:৫৮, ৫ জুন ২০২১

আপডেট: ০১:০০, ৫ জুন ২০২১

৭৭

জুনেই ঢাকার সাত কলেজের পরীক্ষা

জুনেই রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) ও ডিগ্রির সব পরীক্ষা অনুষ্ঠিত হবে
জুনেই রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) ও ডিগ্রির সব পরীক্ষা অনুষ্ঠিত হবে

চলতি জুন মাসেই হতে পারে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) ও ডিগ্রির সব পরীক্ষা।

শুক্রবার রাতে (৪ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিমউল্লাহ খন্দকার।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘করোনা মহামারির কারণে ঢাবি অধিভুক্ত সাত কলেজের যে সব পরীক্ষা স্থগিত এবং নতুন করে শুরু হওয়ার কথা রয়েছে, তা অগ্রাধিকার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যেই শুরু হবে। লকডাউন উঠে গেলে ১০-১৫ দিনের নোটিশে পরীক্ষা নেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘২০১৯ সালের ২য় বর্ষের স্নাতক অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) এবং ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ৩য় বর্ষের (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাগুলো চলতি মাসেই হওয়ার সম্ভাবনা রয়েছে।

‘এখন পর্যন্ত যারা ফরম ফিলাপ করতে পারেনি, তাদের আগামী ১০ জুন পর্যন্ত নতুন সময় দেয়া হয়েছে। এ ছাড়া স্নাতোকোত্তর ফাইনাল, প্রিলি ও স্নাতক ১ম, ২য় ও ৩য় বর্ষের সব পরীক্ষা দ্রুততম সময়ে শুরু করার জন্য সাত কলেজের অধ্যক্ষরা খুব দ্রুতই জরুরি বৈঠকে বসবেন।’

কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।
 

Dutch-Bangla Bank
TELETALK
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত