শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বর্গীর মতো দেশকে লুন্ঠন করছে সরকার: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:১৬, ৩০ মার্চ ২০২১

৪৭১

বর্গীর মতো দেশকে লুন্ঠন করছে সরকার: মির্জা ফখরুল

করোনা সংক্রমন নিয়ন্ত্রণে সরকারের দৃশ্যমান কোনো ‍উদ্যোগ নেই বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার ( ৩০ মার্চ) গুলশান চেয়ারপার্সন কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন আজকে করোনা সংক্রামণ মারাত্মকভাবে, ভয়ংকরভাবে বাড়ছে। স্বাস্থ্য বিভাগ একটা ১৮ দফা নির্দেশনা জারি করেছে কিন্তু এটা বাস্তবায়ন করার জন্য সরকারের যে উদ্যোগ সেটা কখনোই লক্ষ্য করা যায়নি। বলেন, দেশে সবসময় একটা মিথ্যা প্রচারনা করা হচ্ছে যে, এখানে খুব চমতকার ভাবে সরকার করোনা সমস্যাটাকে সমাধান করছে, তারা নিয়ন্ত্রণ রাখতে পেরেছে। যেটা একেবারেই মিথ্যা কথা।

মির্জা ফখরুল বলেন, ‘‘ আমার যেটা আপত্তি, আজকে যে স্বাস্থ্য বিভাগ ১৮ দফা দিয়েছেন পালন করার জন্য। সরকারের উদ্যোগটা কোথায়? সেখানে একটা টোটাল হেলথ মিনিস্ট্রি থেকে শুধু না, সরকারের পক্ষ থেকে যে দৃশ্যমান একটা ক্যাম্পিং থাকবে, প্রচার থাকবে, উদ্যোগ থাকবে-সেটা কিন্তু লক্ষ্য করা যাচ্ছে না।”

তিনি অভিযোগ করে বলেন, সরকার ফ্যাক্টসগুলোকে গোপন করছে, ডাটাগুলোকে গোপন করছে। 

মির্জা ফখরুল বলেন‘‘আমার বাসার ছেলে সে গিয়েছিলো টেস্ট করতে, এক ঘন্টার মধ্যে বলেছে যে, টেস্ট হবে না, তার পরের দিন আসো। এভাবে টেস্টগুলো হচ্ছে না। শুধু ঢাকাতেই না সারা বাংলাদেশেই টেস্টেগুলো হচ্ছে না। আমর মনে হয় তো ১০% ও টেস্ট হচ্ছে না, আ্মার ধারণা এটা। এই অবস্থার জন্য সম্পূর্ণ  দায়ী সরকার। তারা কখনোই এটাকে সঠিকভাবে উপলব্ধি করা বা সেটার জন্য একটা জাতীয় ঐক্য সৃষ্টি করা এই কাজগুলো তারা করে নাই।”

করোনা সংক্রামণ মোকাবিলায় জনগনের প্রতি কোনো দায়বদ্ধতা সরকারের নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘‘ এই সরকার তো নির্বাচিতই না। নির্বাচিত না হলে তো জনগনের প্রতি সেই সরকারের কোনো দায়বন্ধতা থাকতে পারে না। তাদের কোনো দায়বদ্ধতাই নাই। মানুষ মরলো কি বাঁচলো তাতে তাদের কিছু যায় আসে না।”

তিনি আরো বলেন, "তারা ক্ষমতায় থাকবে, লুট করবে এবং সেটা দিয়ে তারা সম্পদ গড়ে তুলবে। আজকে সেজন্য তারা বাংলাদেশকে সত্যিকথা বলতে কী- এখানে যেমন বর্গীরা আসতো, ইস্ট ইন্ডিয়া কোম্পানি যেমন বাংলাদেশ, ভারততে লুন্ঠন করেছে, পাকিস্তানিরা যেমন লুন্ঠন করেছে এরাও একই কায়দায় বাংলাদেশকে লুন্ঠন করছে বাংলাদেশকে। একটা গোষ্ঠি তারা বিত্তবান থেকে আরো বিত্তবান হচ্ছে। আর বেশিভাগ মানুষ গরীব থেকে আরো গরীব হচ্ছে।”

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তথ্য ও গবেষনা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত