শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মির্জা ফখরুলের অভিযোগ

বিরোধিতাকারীদের নিশ্চিহ্নে সরকার চালানো হচ্ছে পেছন থেকে

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৫১, ৬ মার্চ ২০২১

আপডেট: ১৪:০২, ৬ মার্চ ২০২১

৫৩১

মির্জা ফখরুলের অভিযোগ

বিরোধিতাকারীদের নিশ্চিহ্নে সরকার চালানো হচ্ছে পেছন থেকে

সরকারের বিরোধিতাকারীদের নিশ্চিহ্নে সরকার চালানো হচ্ছে পেছন থেকে
সরকারের বিরোধিতাকারীদের নিশ্চিহ্নে সরকার চালানো হচ্ছে পেছন থেকে

ভয়ংকর একটি শক্তি সরকারের পেছনে থেকে প্রতিবাদী কণ্ঠগুলোকে ভয়াবহ নির্যাতন করছে। শুধু সরকারের সমালোচনা করায় কতো মানুষকে ধরে নিয়ে গেছে, তার হিসাব নেই। এই অভিযোগগুলো করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫তম কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুলের অভিযোগ, যারাই এই সরকারের বিরোধিতা করছে, তাদের নিশ্চিহ্ন করে দিতে সরকারের পেছনে থেকে ভয়ংকর একটি শক্তি কাজ করছে।

তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা নিয়ে ফখরুল বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানের নাম কোথায় ছিল না। আরেকজন কর্মকর্তা হায়ার করে চার্জশিটে তার নাম দেয়া হয়। তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের বিরুদ্ধে বিএনপিকে লড়াই করতে হচ্ছে।

ভয়াবহ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে এবং সাত শতাধিক নেতাকে গুম করা হয়েছে। ৩৫ লাখ মামলা মোকাবিলা করতে হচ্ছে বলে ফখরুল ইসলাম এ মন্তব্য করেন। বলেন, তার দলের নেতাকর্মীদের রাস্তায় নামতে দেওয়া হয় না। পথে বেরিয়ে কথা বলতে দেওয়া হয় না।

আক্ষেপ করে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছর পালন করা হচ্ছে। স্বাধীনতার লক্ষ্য কী ছিল, চেতনা কী ছিল? গণতান্ত্রিক সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করা।

স্বাধীনতার চেতনা আজ ভূলুণ্ঠিত বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘গণতন্ত্রকে ধ্বংস করে দেওয়া হয়েছে। রাষ্ট্রকে পুরোপুরিভাবে দলীয়করণ করা হয়েছে। অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হয়েছে।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত