শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মুক্তিযোদ্ধা তালিকায় ভুয়াদেরও রাখছে সরকার: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:২৫, ২৩ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৫:২৭, ২৩ ফেব্রুয়ারি ২০২১

৫৮২

মুক্তিযোদ্ধা তালিকায় ভুয়াদেরও রাখছে সরকার: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

সরকার ভুয়াদের মুক্তিযোদ্ধা তালিকায় রাখছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এক মানববন্ধনে তিনি বলেন, যারা ক্ষমতায় আছেন তারা মুক্তিযুদ্ধ করেননি, তারা মুক্তিযুদ্ধ দেখেননি- কিভাবে রনাঙ্গনে মুক্তিযুদ্ধ হয়েছে। সেজন্য তারা প্রকৃত মুক্তিযোদ্ধাদের খেতাব কেড়ে নিতে চায়, তাদেরকে অপমানিত করতে চায়।

রিজভী বলেন, ‘‘দেশের একজন নামকরা মুক্তিযোদ্ধা বীর বিক্রম মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, একাত্তরে ৮০ হাজার মুক্তিযোদ্ধা লড়াই করেছে। আর আওয়া্মী লীগ লিস্ট করছে আড়াই লাখ। কারণ ওদের আত্বীয়-স্বজন নাতি-নাতনী যাদের একাত্তর সালে জন্ম হয়নি তাদেরও তালিকা করছেন এই আওয়ামী লীগ সরকার।”

আল-জাজিরার প্রতিবেদনের প্রসঙ্গ রিজভী বলেন, এই প্রতিবেদন দেখলে ঘা শিহরিয়ে উঠে। গোপনে-অন্ধকারে কত দুরাচার করছে এই সরকার, কত ধরনের অপকীর্তি, কত অন্যায় করে আজকে মাফিয়া তন্ত্র চালু করছে এই সরকার।

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব কেড়ে নেয়ার অপচেষ্টাকারীদের একদিন ‘জনতার আদালতে’ বিচার হবে বলে হুশিয়ারি দেন রিজভী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসি্য়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে জিয়াউর রহমানের বীর উত্তম বাতিলের অপচেষ্টার প্রতিবাদে এই মানববন্ধন হয়। সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব আবদুস সালামের পরিচালনায় মানববন্ধনে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, ড্যাবের সিরাজুল ইসলাম, জহিরুল ইসলাম শাকিল, মেহেদী হাসান, সরকার মাহবুব আহমেদ শামীম বক্তব্য রাখেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত