শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৩১, ৩০ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৩:৩৬, ৩০ ডিসেম্বর ২০২০

১০৯৫

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষ

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির অভিযোগ এনে বিএনপি এই দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে। এ উপলক্ষে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে আবার সমাবেশ শুরু হয়। 

পূর্ব ঘোষণা অনুযায়ী, দেশের জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ করে দলটি। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যৌথভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় সমাবেশ শুরু করে। সমাবেশে সভাপতিত্ব করেন দলের যুগ্ম মহাসচিব ও মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত আছেন।

নির্ধারিত সময়ের আগে থেকেই বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। বিএনপির সমাবেশকে ঘিরে প্রেসক্লাবের আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়। বেলা ১১টার আগ দিয়ে সচিবালয়ের পাশ দিয়ে হয়ে বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। 

নেতাকর্মীরা বাধা এগোতে চাইলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এ সময় বিএনপির নেতাকর্মীদের লাঠিপেটা শুরু করে পুলিশ। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। 

কিছুক্ষণ পরেই পরিস্থিতি শান্ত হয়। সংঘর্ষ শেষে প্রেসক্লাবের বাইরে বিএনপির সমাবেশ আবার শুরু হয়

আজ সকাল থেকে প্রেসক্লাবে ঢোকার সব গেট বন্ধ ছিল। সংঘর্ষ শেষ হলে পূর্ব পাশের গেট খুলে দেওয়া হয়। প্রেসক্লাবের ভেতরে ও বাইরে বিএনপির অনেক নেতা–কর্মী অবস্থান নিয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত