রোববার   ০৫ মে ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১ || ২৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আওয়ামী দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:০৬, ৮ এপ্রিল ২০২৪

১৩০

আওয়ামী দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

আওয়ামী সরকারের ‘ভয়াবহ’ দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত জনগণ রাজপথের আন্দোলনে আছে এবং থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘সারা দেশে যখন দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে তখন জনগণের দৃষ্টিকে অন্যত্র সরানোর জন্যই ডামি সরকার রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। দেশে আওয়ামী শাসন কায়েমের জন্যই আইনের শাসনকে নির্বাসনে পাঠানো হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে। পবিত্র সিয়াম সাধনার মাস রমজানেও আওয়ামী শাসকগোষ্ঠী রক্ত ঝরানোর নিষ্ঠুর কাজ থেকে সরে আসছে না।’ 

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে  তিনি এসব কথা বলেন। 

গত রোববার রাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব আক্রাম হোসেন পুলিশি নির্যাতনে মৃত্যুবরণ করেন উল্লেখ করে এ হত্যার নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান মির্জা ফখরুল। পাশাপাশি হত্যাকারীদের আইনের আওতায় আনার আহ্বান জানান। 

বিএনপি মহাসচিব বলেন, ‘আক্রাম হোসেনকে হত্যার মাধ্যমে আবারও প্রমাণিত হলো-আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই হত্যায় উৎসাহী একটি রাজনৈতিক দল। এরা শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, গণতন্ত্রকামী মানুষকে এখন বেছে বেছে হত্যা করছে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণকে অরক্ষিত রেখে এরা বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে।’

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে গণমাধ্যমে বাণী পাঠিয়েছেন বিএনপি মহাসচিব। বাণীতে মির্জা ফখরুল উল্লেখ করেন, ‘ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভূতি, মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা। কোনো অসহায় ও দুস্থ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত