মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ || ১৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উপজেলা নির্বাচনে এমপিদের হস্তক্ষেপ চায় না আওয়ামী লীগ

অপরাজেয় বাংলা ডেস্ক

১৭:২৭, ৩০ মার্চ ২০২৪

২৯৪

উপজেলা নির্বাচনে এমপিদের হস্তক্ষেপ চায় না আওয়ামী লীগ

উপজেলা নির্বাচনে সংসদ সদস্যরা (এমপি) যাতে নিজেদের পছন্দের প্রার্থীকে জেতাতে প্রভাব বিস্তার না করেন, সে বিষয়ে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের রংপুর বিভাগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন, উপজেলা নির্বাচনে এমপিরা হস্তক্ষেপ করতে পারবেন না। সংসদ সদস্যরা নির্বাচনে নিজের লোক জেতাতে প্রভাব বিস্তার করলে দল কোনভাবেই তা মেনে নেবে না।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচন আপনাদের অনুরোধে উন্মুক্ত করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে আমরা ইউনিয়ন পর্যায়ে নৌকা দিয়েছি। এবার উন্মুক্ত করে দিয়েছি। কতটা প্রতিযোগিতামূলক, কতটা প্রতিদ্বন্দ্বিতামূলক হয় দেখা হবে।

উপজেলায় সুষ্ঠু নির্বাচন চায় আওয়ামী লীগ উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ইলেকশন সম্পূর্ণভাবে ফ্রি অ্যান্ড ফেয়ার করতে চাই। জাতীয় নির্বাচন নিয়ে অনেকে অনেক কথা বলে। নির্বাচন নিযয়ে আগের আশঙ্কা, আতঙ্ক যা ছিল, এবার তা কেটে গেছে।

সংগঠন থাকলে সমস্যা থাকবে বলে মনে করেন আওয়ামী লীগের এ শীর্ষ নেতা। তাই বিদ্যমান কিছু সমস্যা সমাধানে আওয়ামী লীগ উপজেলা নির্বাচনের পর আঁটঘাট বেঁধে নামবে বলেও জানান তিনি।

নেতাকর্মীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্যের দায় দল নেবে না উল্লেখ করে তিনি বলেন, নেতাকর্মীদের কথাবার্তায় সংযত ও দায়িত্বশীল হতে হবে। যার যেমন খুশি, যখন তখন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রাখবেন, সেটার দায়িত্ব দল গ্রহণ করবে না। একটা দুইটা বক্তব্য পুরো দলের শৃঙ্খলার উপর আঘাত হানে। তাতে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের সভাপতিত্বে সভায় ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাংসদ আসাদুজ্জামান নূর ও সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত