রোববার   ২৮ এপ্রিল ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১ || ১৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সরকার দেশে ‘জঙ্গলের শাসন’ চালাচ্ছে: রিজভী

অপরাজেয় বাংলা ডেস্ক

১৬:২৮, ১৬ মার্চ ২০২৪

১৬৯

সরকার দেশে ‘জঙ্গলের শাসন’ চালাচ্ছে: রিজভী

সরকার দেশে ‘জঙ্গলের শাসন’ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। এ সময় বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতনের চিত্র তুলে ধরেন রিজভী।

তিনি বলেন, বর্তমানে প্রত্যেকটি কারাগার হচ্ছে শেখ হাসিনার বন্দিশালা, এখানে আইন-কানুন কোনো কিছুর দরকার নেই। তিনি যদি মনে করেন তাকে কারাগারে রাখতে চান সে কারাগারে থাকবে। তার শাসনের বিরুদ্ধে কথা বললেই, তাকে কারাগারে থাকতে হবে।

রিজভী বলেন, এ দেশে জঙ্গলের শাসন চলছে, বন-জঙ্গলের আইনে দেশ চলছে। এভাবে দেশ চলতে পারে না। এই বন-জঙ্গলের আইন, এই দুঃশাসন শেকড়সহ উপড়ে ফেলতে হবে। এ জন্য সবাইকে সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপি মহাসমাবেশ ঘিরে গ্রেপ্তারের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, এক দেশে দুই আইন। একই মামলায় মহাসচিবসহ শাহজাহান ওমর গ্রেপ্তার হয়েছেন। কী দেখা গেল? শাহজাহান ওমর তিনি তলে তলে শেখ হাসিনার সাথে যোগাযোগ করেছেন। তিনি কারাগার থেকে বেরিয়ে এসে আওয়ামী লীগের টিকিট নিয়ে এমপি হয়েছেন। আর একই মামলায় কারাগারেই থাকলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির নেতারা। এই হচ্ছে আইন, এই হচ্ছে কানুন।

জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে দলের শ্রমিক বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির খানের মুক্তির দাবিতে এই সমাবেশে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন সভাপতিত্ব করেন। প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু‘র সঞ্চালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, ফিরোজ উজ-জামান মামুন, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, শ্রমিক দলের খন্দকার জুলফিকার মতিন, ফরিদ আহমেদ, হাজী বাহার উদ্দিন নোবেল, মিনার উদ্দিন, মোসলেম উদ্দিন বাবলু, মন্টু মেম্বার বক্তব্য রাখেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত