সোমবার   ০৬ মে ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১ || ২৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিরোধীদলে ঐক্য ভাঙতে পারেনি সরকার: মান্না

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:১৩, ৮ মার্চ ২০২৪

২১০

বিরোধীদলে ঐক্য ভাঙতে পারেনি সরকার: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার শত চেষ্টা করে, প্রলোভন দেখিয়ে, নির্যাতন করে, জেল খাটিয়ে এবং সাজা দিয়েও বিরোধী দলে ঐক্য ভাঙতে পারেনি, আন্দোলনের ঐক্য ভাঙতে পারেনি, আর পারবেও না। তারা ঐক্যবদ্ধ আছেন এবং থাকবেন। ঐক্যবদ্ধভাবেই লড়াই করবেন। 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টির একাংশের উদ্যোগে ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুৎ ও গাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, রোজার মধ্যে কিছু করা যাচ্ছে না। আর কিছু সময় বুঝে না বুঝে নষ্ট করেছি। কিছু সময়ের সুযোগের ব্যবহার করতে পারিনি। আন্দোলনের রোডম্যাপ লাগবে। কিন্তু ওই রকম করে বলছি না যে, দিন ও তারিখ ঠিক করে বলবো। সেটা হবে না। কিন্তু সময় বলতে পারবো যে, এতদিনের মধ্যে আন্দোলন এভাবে এতদূর পর্যন্ত পৌছাবে। সুতরাং সবকিছু দেখে হিসাব করেই নামতে হবে। কারণ শুধু আবেগ দিয়ে এই সরকারের বিরুদ্ধে জেতা যাবে না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যারা মনে করে হেরে গেছি, তাদের বলছি- এখন আওয়ামী লীগ বলে কিছু আছে? শুধু ঢাকা মহানগরের পুলিশ চুপচাপ ও নিরপেক্ষ থাকুক, আওয়ামী লীগ ঘর থেকে বের হতে পারবে? কোনো সভা করতে পারবে? কোনো বিরোধী দলীয় নেতার উপর চোখ রাঙিয়ে কথা বলতে পারবে? 

মান্না বলেন, ৭ জানুয়ারির নির্বাচন করতে গিয়ে আওয়ামী লীগ নিজেদের জোট ভেঙেছে। নিজের দল ভেঙেছে। এক দলের মধ্যে তিনটা মার্কা। সেটা নিয়েই নিজেদের মধ্যে ঝগড়া। খুনাখুনি পর্যন্ত হয়েছে। ফলে এই সরকারের সঙ্গে কোনো আপস নাই।  

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফারুক রহমানের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, জাতীয় পার্টির একাংশের মহাসচিব আহসান হাবিব লিংকন বক্তব্য দেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত